৪৫ হাজার টাকা জরিমানা আদায়

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দোকানে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে পাঁচ দোকানদারের কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন শুক্রবার (২০ মার্চ) বিকাল থেকে একটানা সন্ধ্যা পর্যন্ত চকরিয়া পৌর শহরের পুরাতন বিমানবন্দর সড়কে এ অভিযান পরিচালনা করেন। এ সময় পুলিশ, আনসার সদস্য ও উপজেলা প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন বলেন, করোনা ইস্যুকে কেন্দ্র পৌর শহরের কতিপয় অসাধু ব্যবসায়ী অতিরিক্ত দামে ভোগ্যপন্য বিক্রির অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের নির্দেশে শুক্রবার (২০ মার্চ) বিকাল থেকে একটানা সন্ধ্যা পর্যন্ত পৌর সদরের পুরাতন বিমান বন্দর সড়কে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এসময় চাল,পিয়াজসহ নিত্যপ্রয়োজণীয় ভোগ্যপণ্য নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রি করার দায়ে পাঁচ দোকানদারের কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তাদের মধ্যে একজন চাল আড়তদারের কাছ থেকে ১০ হাজার টাকা, একজন পিয়াজের আড়তদারের কাছ থেকে ১০ হাজার টাকা, একজন মুদির দোকানদারের কাছ থেকে ৫ হাজার টাকা, একজন পেয়াজ আড়তদারও মুদির দোকানদারের কাছ থেকে ১০ হাজার টাকা এবং অপর একটি মুদির দোকানদারের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় ব্যবসায়ীদেরকে অতিরিক্ত দামে ভোগ্যপণ্য বিক্রি, অধিক ভোগ্যপণ্য ক্রয় করে মজুত ও প্রকাশ্যস্থানে মূল্য তালিকা টাঙ্গানোর ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়।

সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং কর্মসূচীর আওতায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান চালানো হয়। ভবিষ্যতেও ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। অভিযানে থানা পুলিশ, আনসার বাহিনীর সদস্য ছাড়াও উপজেলা প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •