মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরের পূর্ব আলির জাঁহালস্থ কক্সবাজার সিটি কলেজ গেইটের সম্মুখস্থ সাইফুল কমিউনিটি সেন্টারে একটি বিয়ে অনুষ্ঠানে পুলিশ অভিযান চালিয়েছে। বিয়ে অনুষ্ঠানসহ সমস্ত গণ জমায়েতমূলক অনুষ্ঠান বন্ধ করে দিয়ে নির্দেশনা জারির পর অননুমোদিতভাবে বিয়ে অনুষ্ঠান আয়োজন করায় পুলিশ এ বিয়ে অনুষ্ঠান পন্ড করতে সেখানে হামলা করে। পুলিশ বিয়ে অনুষ্ঠানে গিয়ে উভয় পক্ষের জমায়েত পন্ড করে দিতে চাইলে উভয় পক্ষের মুরব্বিরা পুলিশকে কোন রকমে বুঝিয়ে খাওয়া দাওয়া, কোন আনুষ্ঠানিকতা ছাড়া কণেকে তাৎক্ষনিক শ্বশুর বাড়িতে নিয়ে যাওয়ার জন্য কিছুক্ষণ সময় চাইলে পুলিশ তখন কিছুটা নমনীয়তা প্রকাশ করে সতর্ক করে কমিউনিটি সেন্টার ত্যাগ করে। পরে জেলা প্রশাসনের দায়িত্বশীল নির্বাহী ম্যাজিস্ট্রেট পূণরায় সাইফুল কমিউনিটি সেন্টারে পুলিশ সহ গিয়ে বিয়ের উভয়পক্ষকে সতর্ক করে দেন।

বিষয়টি সাইফুল কমিউনিটি সেন্টারের সত্বাধিকারী মোঃ সাইফুল ইসলাম সিবিএন-কে নিশ্চিত করেছেন। বিয়েটিতে কনে পক্ষ কক্সবাজার সদর উপজেলার খুরুস্কুলের বাসিন্দা এবং বর পক্ষ রামু উপজেলার বাসিন্দা।

এদিকে, কোন কমিউনিটি সেন্টার, কনভেনশন সেন্টার, হোটেলে কোন জমায়েতের মাধ্যমে কোন অনুষ্ঠান হলে নির্দেশনা জারীর প্রথম দিন হিসাবে তাদেরকে শুক্রবার ২০ মার্চ সতর্ক করা হচ্ছে। আগামীকাল শনিবার ২১ মার্চ থেকে এ বিষয়ে জেলা জরিমানা সহ কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে কক্সবাজার জেলা প্রশাসনের দায়িত্বশীল উর্ধ্বতন কর্মকতা সিবিএন-কে নিশ্চিত করেছেন। তিনি জেলা প্রশাসনের এ মোবাইল কোর্ট নিয়মিত অব্যাহত থাকবে বলে জানান।

প্রসঙ্গত, করোনা ভাইরাস (COVID-19) প্রতিরোধ করতে ওয়াজ মাহফিল, তীর্থযাত্রাসহ সব ধরনের ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়ানুষ্ঠান বন্ধ ঘোষনা করেছে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। এই ঘোষনা শুক্রবার ২০ মার্চ থেকে কার্যকর করা হয়েছে। কেউ এ নির্দেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে আগে থেকেই হুশিয়ারি দেওয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •