এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতা সৃস্টির লক্ষ্যে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন চকরিয়া পৌর কর্তৃপক্ষ। পৌরসভার সফল মেয়র আলমগীর চৌধূরীর নির্দেশনায় পৌর শহরের ৯টি ওয়ার্ডের বিভিন্ন অলিগলিতে এসব প্রচারনা চালানো হচ্ছে। এদিকে করোনা ভাইরাস মোকাবেলায় পৌরসভার পক্ষ থেকে বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে ২০ সদস্য বিশিষ্ঠ একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে। চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরীকে সভাপতি এবং পৌর সচিব মাসউদ মোরেশেদকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌরসভার মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ লোকমান, সিপিবি’র উপজেলা টীম লিডার নূরুল আবছার, চকরিয়া আবাসিক মহিলা কলেজের অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মকছুদুল হক মধূ, ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল করিম, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাফর আলম, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফোরকানুল ইসলাম তিতু, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াবুল হক, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জামাল উদ্দিন, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ মুজিবুল হক, ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম, সংরক্ষিত ১ ২ ৩ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর রাশেদা বেগম, ৪ ৫ ৬ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর রাজিয়া সোলতানা, ৭ ৮ ৯ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, চকরিয়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন, কাজিরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেসমিন সোলতানা ও চকরিয়া পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর হায়দার আলী প্রমুখ।

চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধূরী বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতা সৃষ্ঠির লক্ষে পৌর কতৃপক্ষের পক্ষ থেকে পৌর এলাকার ৯টি ওয়ার্ডের অলিগলিতে ব্যাপক প্রচার প্রচারণার পাশাপাশি জনসচেতনতামুলক প্রচারপত্র বিলি করা হচ্ছে। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে পৌরসভার পক্ষ থেকে ২০ সদস্য বিশিষ্ঠ একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে। গঠিত এ কমিটি করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জাতীয় কমিটি, জেলা কমিটি, উপজেলা কমিটি ও পৌর কমিটির নির্দেশনা অনুযায়ী তাদের কাজ বাস্তবায়ন করবেন।

পৌর মেয়র আরও বলেন, গঠিত এ কমিটি করোনা ভাইরাস প্রতিরোধে স্থাণীয় পর্যায়ে জনসচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহনের পাশাপাশি করোনা সংক্রান্ত কোন তথ্য পাওয়া গেলে তাৎক্ষনাত ব্যবস্থা গ্রহনসহ এ সংক্রান্ত গঠিত জাতীয় কমিটি পরামর্শ গ্রহন করবেন। এছাড়া বিদেশ ফেরত ব্যক্তি ও তাদের পরিবারবর্গের হোম কোয়ারেন্টাইন এবং তাদের চলাচলের উপর নজরদারী রাখার জন্য গঠিত কমিটির উপর নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া পৌরসভা কতৃক গঠিত করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি সংশ্লিষ্ঠ অন্যান্য বিষয়ের উপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে পারবেন বলেও জানান পৌর মেয়র আলমগীর চৌধূরী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •