জাহাঙ্গীর আলম,টেকনাফ :

কক্সবাজার টেকনাফ উপজেলায় বর্ডার র্গাড বাংলাদেশ টেকনাফ-২ বিজিবি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সীমান্তে বসবাসরত হত-দরিদ্রদের আর্থিক ভাবে সাম্বলম্বীকরণ কল্পে এক হত-দরিদ্র পরিবারে’র মাঝে একটি অস্ট্রেলিয়ান গাভী  তুলে দেন।

১৯ মার্চ সকাল ১১টায় হোয়াইক্যং বিজিবি চেকপোস্ট সংলগ্ন মাঠে টেকনাফ ২ বিজিবি কর্তৃক আয়োজিত হত-দরিদ্রদে’র মাঝে গরু বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রামু সেক্টর কমান্ডার কর্ণেল মনজুরুল হাসান খান(বিজিবিএম)বিশেষ অতিথি ছিলেন টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল ফয়সল হাসান খান(পিএসসি),উপ-অধিনায়ক মেজর রুবাইয়েৎ,মেজর রাহুল আসাদ।এসময় আরো উপস্থিত ছিলেন হোয়াইক্যং বিওপির কোম্পানি কমান্ডার আলী নেওয়াজ ও হোয়াইক্যং মডেল ইউনিয়নের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারি,হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক,আওয়ামীলীগ নেতা আলমগীর চৌধুরী,পরিষদের সদস্যগণ সহ সাংবাদিকবৃন্দ ও স্কুলের শিক্ষক,স্থানীয় জনসাধারণ।

জানা যায়,হোয়াইক্যং ইউপি’র স্থানীয় ২নং ওয়ার্ডে’র বালুখালি এলাকার হত-দরিদ্র পরিবার মৃত আব্দুল মজিদের স্ত্রী আজু মেহেরের কাছে একটি অস্ট্রেলিয়ান গাভী গরু তুলে দেন অনুষ্ঠানে প্রধান অথিতি সেক্টর কমান্ডার কর্ণেল মনজুরুল হাসান খান(বিজিবিএম) ও টেকনাফ ২ বিজিবি’র সিও লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান(পিএসসি)।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান(পিএসসি) জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোকিত সীমান্ত প্রকল্প এর আওতায় সীমান্তে বসবাসরত হত-দরিদ্র সমাজকে সাবলম্বীকরণ কার্যক্রমের আওতায় স্থানীয় হোয়াইক্যং ২নং ওর্য়াডের বালুখালি বিজিবি চেকপোস্ট বাসিন্দা হত-দরিদ্র এক পরিবার মৃত আব্দুল মজিদের স্ত্রী আজু মেহেরেকে একটি অস্ট্রেলিয়ান গাভী গরু দেওয়া হয়।

উপকারভোগী আজু মেহের জানান,আমার স্বামী মৃত্যুর পর ৫জন মেয়ে সন্তান নিয়ে কোন রকম কষ্টের মাঝে জীবন যাপন করে যাচ্ছি।বিজিবি’র পক্ষ থেকে একটি অস্ট্রেলিয়ান দুধের গরু দেওয়াতে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। আমি বিজিবি’র সকল সদস্য ও কর্মকর্তাদের প্রতি চির কৃতজ্ঞ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •