এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলার প্রাইভেট চিকিৎসা প্রতিষ্ঠান জমজম হাসপাতালে বিশ্বমানের অত্যাধুনিক সিটি স্ক্যান মেশিন চালু করা হয়েছে। বুধবার ১৮ মার্চ বেলা এগারটার দিকে হাসপাতাল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিটি স্ক্যান মেশিন সংযোজন কার্যক্রম শুভ উদ্বোধন করেছেন চকরিয়া-পেকুয়া(কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো: গোলাম কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আলহাজ জাফর আলম এমপি। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাসপাতালের শেয়ার হোল্ডার হাফেজ মুজিবুল হক। অনুষ্ঠানে হাসপাতালের সেবা ও কার্যক্রম সম্পর্কে বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক রিয়াজ মো: রফিক সিদ্দিকী, জালাল আহমদ, মাস্টার আলী আহমদ, হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট গাইনী বিশেষজ্ঞ ও সার্জন ডা: ফয়জুর রহমান, মেডিসিন বিশেষজ্ঞ ডা: হুমায়ুন কবির, অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ও সার্জন ডা: দেলোয়ার হোসেন, নবজাতক ও শিশু রোগ বিশেষজ্ঞ ডা: আমির হোছাইন, প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা: নাসিমা আকতার।

অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি জাফর আলম বলেছেন, বর্তমান সময়ে সারাবিশে^ করোনা ভাইরাস নামের একটি রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এই রোগে ইতোমধ্যে অনেক দেশে প্রাণহানীর ঘটনা ঘটছে। আমাদের বাংলাদেশও বর্তমানে রোগটির ঝুঁিকর কবলে পড়েছে। সরকার করোনা ভাইরাস প্রতিরোধে সবধরণের উদ্যোগ নিয়েছেন। সারাদেশের মতো চকরিয়া-পেকুয়া উপজেলাতে এই রোগের আশঙ্কা আছে। সেইজন্য এখন থেকে সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি বা প্রাইভেট সকল হাসপাতালকে বিষয়টির আলোকে সজাগ থাকতে হবে। করোনা ভাইরাস ঠেকাতে দুই উপজেলার প্রতিটি হাসপাতালে উন্নতমানের সেবা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে উন্নত বিশ্বের মতোর ভালোমানের চিকিৎসা সেবা সহজলভ্য করার লক্ষ্যে জমজম হাসপাতালের সিটি স্ক্যান সংযোজন প্রশংসার দাবি রাখে। এটি সংযোজনের ফলে এই এলাকার মানুষের জন্য একটি বড় ধরনের অগ্রগতি এবং বড় ধরনের চিকিৎসা সেবার উন্নয়ন হবে। সরকার প্রধান শেখ হাসিনা প্রতিটি গ্রামের ঘরে ঘরে চিকিৎসা সেবা পৌঁছে দেওয়ার যে উদ্যোগ নিয়েছেন তা বাস্তবায়নের লক্ষ্যে সরকারি হাসপাতাল গুলোর পাশাপাশি বেসরকারী হাসপাতাল গুলো উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারে। এই ক্ষেত্রে জমজম হাসপাতালের মতো সকল হাসপাতাল গুলোকে সেবাখাতে অগ্রনী ভুমিকা পালন করতে হবে।

এমপি জাফর আলম বলেছেন, করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য সবধরনের জনসমাগম পরিহার করতে হবে। সকল হাসপাতাল গুলোকে জনসচেতনামূলক কর্মসূচী গ্রহণ করতে হবে। একইসঙ্গে সবাইকে আল্লাহ পাকের দরবারে প্রার্থনা করতে হবে। ধর্মীয় রীতি মেনে জীবন-যাপন করতে হবে। জাতির পিতার জন্মশত বর্ষ উপলক্ষে জমজম হাসপাতাল কর্তৃপক্ষ মার্চ মাসকে সেবা মাস ঘোষণা করে চিকিৎসা সেবার সকল ক্ষেত্রে রোগীদের মাঝে অল্প খরচে সেবা দেওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট ডা: ফয়জুর রহমান বলেন, জমজম হাসপাতালের সিটি স্ক্যান মেশিন বিশ্বমানের অত্যাধুনিক উন্নত ব্রান্ড। জার্মানীর সিমেন্স কোম্পানীর এই সিটি স্ক্যান মেশিন কক্সবাজার দক্ষিণ চট্টগ্রামের মানুষকে এই পরীক্ষার জন্য আর ঢাকা-চট্টগ্রাম যেতে হবে না। তাছাড়া দেশসেরা বিশেষজ্ঞ ডাক্তারদের প্যানেল অনলাইনে রিপোর্টের মাধ্যমে উন্নত সেবা নিশ্চিত করবে।

অনুষ্ঠানের সভাপতি ব্যবস্থাপনা পরিচালক মো: গোলাম কবির বলেন, জমজম হাসপাতালে উন্নত বিশ্বের আধুনিক চিকিৎসার উন্নত যন্ত্রপাতি সংযোজনের মাধ্যমে এলাকার গনমানুষের উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য সিটি স্ক্যান সংযোজন একটি ক্ষুদ্র প্রয়াস মাত্র। প্রতিদিন সার্বক্ষণিক বিশেষজ্ঞ ডাক্তার এবং প্রতি সপ্তাহে শুক্রবার সিনিয়র বিশেষজ্ঞ ডাক্তারগণ এই হাসপাতালে চিকিৎসা সেবা দিচ্ছেন। পর্যায়ক্রমে আরো বিশেষজ্ঞ ডাক্তার এবং সেবার পরিধি বৃদ্ধি করে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি এমপি জাফর আলম ফিতা কেটে সিটি স্ক্যান মেশিনের শুভ উদ্বোধন করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •