জাহাঙ্গীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:
স্বাধীন বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করেছে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ এ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে তোপেধ্বনির মধ্য দিয়ে উপজেলা সদরের চিরজাগ্রত বাংলাদেশ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে স্থানীয় প্রশাসন, আওয়ামীলীগ ও বিভিন্ন প্রতিষ্ঠান।

অনুষ্ঠনমালায় অংশগ্রহণ করে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনর্চাজ( ওসি) মো.আনোয়ার হোসেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানু ওয়ান চাক্, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মো: ইমরান, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আব্দু সাত্তার, কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মামুন শিমুল, যুবলীগ সহ-সভাপতি হোসাইন আহাম্মদ, সাধারণ সম্পাদক মো. আলী হোসেন মেম্বার, ছাত্রলীগ সভাপতি বদরুল্লাহ কবির বিন্দু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, কলেজ ছাত্রলীগ সাবেক সভাপতি রায়হান,সাবেক সা: সম্পাদক মুমিনুল আলম মুমুসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, কর্মকার্তা, জনপ্রতিনিধি।

এছাড়া দিবসটি উপলক্ষে পরিছন্নতা অভিযান, ফলজ ও বনজ গাছের চারা রোপণ, করোনাভাইরাস প্রতিরোধের সচেতনতামূলক লিফলেট বিতরণসহ নানা আয়োজন ছিল দিবসটিতে।

তবে করোনা ভাইরাসের কারণে দিবসটিতে আরো নানা কর্মসূচির পুনর্বিন্যাস করা হয়েছে বলে প্রশাসন ও উপজেলা পরিষদের সূত্র মতে জানান।
দিবসের কর্মসূচী অনুযায়ি রাত ৮টায় বিভিন্ন রং-বেরংগের আতশবাজী ফুটানো হবে বলে সূত্র জানান।

এদিকে,বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্নার মাগফিরাত কামনা করে নাইক্ষ্যংছড়ি উপজেলা অাওয়ামী লীগের সভাপতি উদ্যোগে সকাল ৯ টার দিকে বিছামরা মসজিদ প্রাঙ্গণে
উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা অাওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ’র উদ্যোগে ১০০ হাফেজ কে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠান শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও দিবসের আগের দিন করোনাভাইরাসের কারনে মুজিবশতবর্ষ উদযাপন কর্মসূচী স্থগিত করে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরিত ছোট্ট মণিদের খোলা চিঠি গুলো শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •