এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী তথা মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস ২০২০ মঙ্গলবার (১৭ মার্চ) খতমে কোরআন, বিশেষ দোয়া মাহফিল ও কেক কাটার মাধ্যমে পালন করা হয়েছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারনে সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনা অনুযায়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে সীমিত আসরে এ মুজিবশত বর্ষের অনুষ্ঠান পালন করা হয়।

দিবসটি উপলক্ষে এদিন সকালে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধু’র প্রতিকৃতিকে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম। পরে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে মুজিবশত বর্ষ ও জাতীয় শিশু দিবসের কেক কাটেন সাংসদ জাফর আলম।

এ সময় চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মো. শিবলী নোমান. কক্সবাজারের সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি গিয়াস উদ্দিন চৌধূরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু ও এলজিইডি’র উপজেলা প্রকৌশলী কমল কান্তি পালসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে একে একে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিকে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী তথা মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষে বর্ণিল সাজে ও আলোক সজ্জায় সাজানো হয়েছে সরকারি অফিসপাড়াগুলোকে। ব্যতিক্রমী আয়োজনে আলোকসজ্জা করা হয়েছে চকরিয়া সড়ক ও জনপদ বিভাগের অফিস ভবন ও ডাকবাংলো। একই সাথে কক্সবাজারের সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম ও থানা পুলিশের সার্বিক তত্তাবধানে নতুনরপে সাজানো হয়েছে থানা ভবনকেও। এছাড়া মুজিবশত বর্ষ উপলক্ষে চকরিয়া পৌর সভার সফল মেয়র আলমগীর চৌধূরীর সার্বিক তত্তাবধানে ৭৮ লাখ টাকা ব্যয়ে ৩০০শত নতুন সড়ক বাড়ির মাধ্যমে আলোকিত করা হয়েছে পৌর এলাকার প্রত্যন্ত এলাকার অলিগলি গুলোকে।

মুজিববর্ষকে স্বরণীয় করে রাখতে গত দুইদিন আগে থেকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের বিশেষ নজরদারিতে উপজেলা পরিষদ ভবনকে ঢেলে সাজানো হয়েছে। সন্ধ্যার পর বর্ণিল আলোকসজ্জায় ভরে উঠে উপজেলা পরিষদের প্রাঙ্গন।

এদিকে জাতির পিতার জন্মশত বার্ষিকীতে চকরিয়া উপজেলা প্রশাসনের অফিসপাড়া সমুহের মধ্যে সর্বশ্রেণীর মানুষের নজর কেড়েছে চকরিয়া সড়ক ও জনপদ বিভাগের আলোকসজ্জার বর্ণিল আয়োজন। কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমার নির্দেশনা অনুযায়ী চকরিয়া সড়ক বিভাগের উপ-সহকারি প্রকৌশলী আবু আহসান মো.আজিজুল মোস্তফার সার্বিক মনিটরিংয়ের মাধ্যমে বর্ণিল সাজে সাজানো হয়েছে সড়ক বিভাগের চকরিয়া অফিস ভবন ও ডাকবাংলোকে। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে চকরিয়া পৌর শহরের উপকণ্ঠে অফিসটির অবস্থান হওয়ায় সড়কে চলাচলরত নানা শ্রেণী-পেশার মানুষের কাছে বেশ নজর কেড়েছে চকরিয়া সড়ক বিভাগের আলোকসজ্জার এ বর্ণিল আয়োজন।

চকরিয়া সড়ক বিভাগের উপ-সহকারি প্রকৌশলী আবু আহসান মো.আজিজুল মোস্তফা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কক্সবাজার নির্বাহী প্রকৌশলীর নির্দেশনা মতে বর্ণিল সাজে সাজানো হয়েছে সড়ক বিভাগের চকরিয়া অফিস ভবন ও ডাকবাংলোকে। পাশাপাশি ১৭ মার্চ সড়ক ও জনপথ বিভাগের অফিস প্রাঙ্গনে আয়োজন করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় খতমে কোরআন ও বিশেষ মিলাদ মাহফিল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •