বিএজেড জাহাঙ্গীর আলম :
দক্ষিণ চট্টলার অন্যতম বিদ্যাপীঠ কক্সবাজার সিটি কলেজে ১৭ মার্চ ২০২০, নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো বাঙ্গালী জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী।

সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং কলেজ চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধু ভাস্কর্যে কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অনুষদ প্রধানগণ, বিভাগীয় প্রধানগন এবং শিক্ষক-শিক্ষার্থীর পুষ্পমাল্য দান, বৃক্ষরোপন এবং কেক কাটার মধ্য দিয়ে শুরু হওয়া জাতির শ্রেষ্ঠ সন্তান বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী, জাতীয় শিশু দিবস ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ ক্য থিং অং। বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মো জাফর সাদেক, উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক নুরুল আবছার চৌধুরী,বিভিন্ন অনুষদ প্রধানগণ ও বিভাগীয় প্রধানগণ।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ বলেন, “সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের কোন বিকল্প নেই। বঙ্গবন্ধু জীবনচর্চার উপর গুরুত্ব আরোপ করেন। সাম্প্রিতক সারা বিশ্বে আতংক সৃষ্টিকারী করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকার পরামর্শ দেন।

আলোচনা সভার শুরুতে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় এবং সারাবিশ্বের মানুষকে করোনা ভাইরাসের মহামারী থেকে রক্ষা করতে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা হয়।এতে কলেজের সকল শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রোমেনা আকতার, সার্বিক সহযোগিতায় ছিলেন সৈয়দা রিফাত জাহান, নুরুল হুদা, জোহারিন ফেরদৌসী, বিভীষন, এহসান, নোমান এবং ইমরান।