সংবাদ বিজ্ঞপ্তি :
বৃহত্তর নুনিয়া ছড়ার উত্তরা স্পোর্টিং ক্লাব আয়োজিত ছব্বির আহমেদ স্মৃতি ক্রিকেট টূর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
১৬মার্চ সোমবার বিকেলে উত্তর নুনিয়া ছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে উক্ত টুর্নামেন্টের সমাপনী হয়।
কক্সবাজার জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ছাত্রনেতা মইন উদ্দীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র জননেতা মুজিবুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- খেলাধুলায় তরুণরা আসক্ত না হলে মাদকের প্রতি ঝুঁকবে এটাই স্বাভাবিক। শহরে খেলার মাঠ নেই বললেই চলে৷ তবে সিদ্ধান্ত নেয়া হয়েছে পুরনো খেলার মাঠ উদ্ধারের৷ তিনি সন্তানদের ক্রীড়ামূখী করার জন্যে অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
তিনি আরো বলেন- এই শহর আমাদের সকলের। সবার সম্মিলিত সহযোগীতায় আধুনিক পর্যটন নগরী গড়ে তোলা সম্ভব। খেলাধুলার জন্য যেকোন সহযোগিতা করতে তিনি সদা প্রস্তুত বলে জানান।
পরিশেষে মুজিববর্ষকে সামনে রেখে পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে সকলের সহযোগিতা চান তিনি।
এসময় আরো উপস্থিত ছিলেন- কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর, সহ-সভাপতি আসিফুল মওলা, পৌরসভার প্যানেল মেয়র শাহেনা আক্তার পাখি, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসান মেহেদী রহমান, জেলা যুবলীগ নেতা আনোয়ার করিম, পৌর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবি ছিদ্দিক খোকন, পৌর আওয়ামী লীগ নেতা ফেরদৌস আহমেদ, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ওবায়দুল হক, সদস্য সাইদ হোসাইন কাদেরী, ২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিব, ২নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. আলাউদ্দিনসহ বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন।
উল্লেখ্য- এই টুর্নামেন্টে কক্সবাজার জেলার বিভিন্ন স্থান থেকে ১৬টি টিম অংশগ্রহণ করে৷ সর্বশেষ ফাইনাল খেলে উত্তর নুুনিয়া ছড়া ক্রিকেট একাদশ ও লারপাড়া ক্রিকেট একাদশ৷ এতে লারপাড়া ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় চ্যাম্পিয়ন দলের অলরাউন্ডার রেজাউল করিম পুতু৷
প্রসঙ্গত- সাবেক ছাত্রনেতা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম ইলিয়াছ, উত্তর নুনিয়া ছড়া ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ ও জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ছাত্রনেতা মইন উদ্দীনের পিতা মরহুম ছব্বির আহমেদ একজন সমাজসেবক ছিলেন। তাঁরই স্মরণে বিভিন্ন সময় বৃহত্তর নুনিয়া ছড়ায় ক্রীড়ামূলক কার্যক্রম হাতে নেয়া হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •