প্রেসবিজ্ঞপ্তি
আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষে সাংগঠনিক ১টি ওয়ার্ডসহ ১৩টি ওয়ার্ডে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। ঐ দিন প্রত্যেকটি ওয়ার্ডের নির্দিষ্ট ১টি এতিম খানায় কোরআন খানি, মিলাদ মাহফিল ও এতিমদরে খাদ্য বিতরণ, হিন্দু সম্প্রদায়ের মন্দির, বৌদ্ধ সম্প্রদায়ের প্যাগাড়োয় প্রার্থনার আয়োজন করা এবং কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত হবে।

এছাড়াও ১৩টি ওয়ার্ডে নির্দিষ্ট স্থানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, আলোকসজ্জা ও দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ প্রচার ও কর্মসুচি গ্রহণ করা হয়। এ উপলক্ষে ১১ মার্চ বিকাল ৫টায় স্থানীয় দলীয় কার্যালয়ে এক প্রস্তুতি সভা কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ নজিবুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল কর এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সহ-সভাপতি আসিফুল মৌলা, নাজমুল হোসাইন নাজিম, ডাঃ পরিমল কান্তি দাশ, সাইফুল ইসলাম চৌধুরী, গিয়াস উদ্দিন, মিজানুর রহমান, শাহনেওয়াজ চৌধুরী, শাহেদ আলী, জানে আলম পুতু, জাফর আলম, দিপক দাশ, ওয়াহিদ মুরাদ সুমন, জহিরুল কাদের ভুট্টো, নুরুল আলম পেঠান, মোঃ ইয়াহিয়া, আজিমুল হক, বজল করিম, খোরশেদ আলম রুবেল, আব্দুল মজিদ সুমন।

সভায় আরো উপস্থিত ছিলেন সাহাব উদ্দিন, এড. এরশাদ উল্লাহ সিকদার, সাইফ উদ্দিন, জিয়া উল্লাহ চৌধুরী, ওসমান গনি টুলু, তাজ উদ্দিন, হাবিব উল্লাহ, সেলিম ওয়াজেদ, নুর মোহাম্মদ নজরুল ইসলাম প্রমুখ।

এছাড়া আরো কর্মসূচী গ্রহণ করেন বঙ্গবন্ধুকে নিয়ে নির্দিষ্ট স্কুলে, মাদ্রাসায়, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা এবং করোনা ভাইরাস ব্যাপারে প্রয়োজনীয় সচেতনা বৃদ্ধি করার জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

আগামী ১৫ মার্চ রোববার জেলা আওয়ামীলীগ কার্যালয়ে বিকাল ৫টায় সভা আহবান করা হয়েছে। ঐ দিন মুজিববর্ষের আরো কর্মসূচী গ্রহণ করা হবে।