সিবিএন ডেস্ক
করোনা ভাইরাস প্রতিরোধে মানুষের মধ্যে ধর্মীয় চেতনা ও মূল্যবোধ জাগ্রত করে সচেতনতা বাড়ানোর উদ্যোগ নিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এর অংশ হিসেবে সচেতনতামূলক পোস্টার লাগানোসহ দেশজুড়ে বিতরণ করা হবে কয়েক লাখ লিফলেট। মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডায় আয়োজন করা হবে বিশেষ প্রার্থনার।

সোমবার (৯ মার্চ) আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। এতে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় নিয়ে সচেতনতামূলক কার্যক্রম চালানোর সিদ্ধান্ত হয়। সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় প্রণীত নীতিমালা অনুযায়ী প্রচারণা চালানো হবে। দেশের প্রত্যেক মসজিদে জুমার দিনে করোনাসহ সব বিপদ থেকে মুক্তির জন্য দোয়া করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসের কারণে মুজিববর্ষের কর্মসূচিতে এরই মধ্যে পরিবর্তন আনা হয়েছে। বড় আকারের কোনও অনুষ্ঠান, এমনকী করোনা নিয়ে আতঙ্ক ছড়াতে পারে—এমন কিছু না করার জন্য সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দেন। এ বৈঠক শেষে দিনভর স্বাস্থ্য মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহসহ ধর্ম মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।