নিজস্ব প্রতিবেদক:
মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের মালিকানাধীন পুকুর দখলে বাধা দেয়ায় ৩ চৌকিদারকে বেদড়ক পেটানো হয়েছে।

সোমবার সকাল ১০টার দিকে শাপলাপুর বাজার সংলগ্ন স্থানে এই ঘটনা ঘটে। স্থানীয় মৃত দুদু মিয়ার পুত্র সামিদুল ইসলামের নেতৃত্বে ১০/১২ জনের একদল লোক এই হামলা চালায়।

হামলার শিকার চৌকিদাররা হলেন, নাগু মিয়া, জাফর আলম ও বাহাদুর। তাদের মধ্যে গুরুতর জখম হয়ে নাগু মিয়ার অবস্থা আশঙ্কা জনক হয়েছে।

শাপলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল খালেক চৌধুরী জানান, শাপলাপুর বাজার সংলগ্ন এবং শাপলাপুর উচ্চ বিদ্যালয়ের পশ্চিমে অবস্থিত পুকুরটি ইউনিয়ন পরিষদের মালিকানাধীন। পুকুরটি সেভাবে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে রক্ষণাবেক্ষণ করা হয়ে আসছে। এর মধ্যে প্রভাব কাটিয়ে পুকুরটি দখলের চেষ্টা করে আসছিলো স্থানীয় সামিদুল ইসলাম। এর অংশ হিসেবে সোমবার সকালে দলবল নিয়ে তিনি পুকুরটি দখল করতে যায়। খবর পেয়ে দখলে বাধা দিতে চৌকিদার পাঠানো হয়।

চেয়ারম্যান আবদুল খালেক চৌধুরী বলেন, দখলে বাধা দিলে সামিদুল ইসলাম ও তার লোকজন চৌকিদারকে রড, লাঠি দিয়ে বেড়ধক আঘাত করে। এতে তিন চৌকিদার আহত হয়। তাদের মধ্যে নাগু মিয়ার মারাত্মক জখম হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় সরকারি পুকুর দখল চেষ্টা, সরকারি কাজে বাধা প্রদান করায় চৌকিদারদের উপর হামলা দায় এনে সামিদুল ইসলাম ও তার লোকজনের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।