মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলায় নতুন কোন টমটম (ই-বাইক) বিক্রি করতে দেওয়া হবেনা। একইভাবে কক্সবাজার পৌরসভায় টমটম (ই-বাইক) চলাচল আড়াইহাজারের মধ্যে সীমাবদ্ধ রাখতে হবে। টমটম (ই-বাইক) বিক্রির শো-রুম গুলো ইতিমধ্যে বন্ধ করে সীলগালা করে দেওয়া হয়েছে। পুরাতন টমটম (ই-বাইক) গুলো সংস্কার ও মেরামতের প্রয়োজনে শুধুমাত্র সীমিত আকারে ওয়ার্কশপ গুলো খোলা রাখা যাবে। কক্সবাজার জেলা প্রশাসন, কক্সবাজার পৌরসভা ও বিআরটিএ এ বিষয় নজরদারি ও কার্যকর পদক্ষেপ গ্রহন করবে। প্রধান সড়কে যানযট নিরসনে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কক্সবাজার জেলা আইনশৃংখলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসেন এ কথা বলেন।

সভায় জানানো হয়, মেরিন ড্রাইভ রোডের রেজু খাল ব্রীজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ও নিরাপত্তার প্রয়োজনে মেরিন ড্রাইভ রোডে কোন ভারী ও বড় যানবাহন চলতে দেওয়া হবেনা। পর্যটকদের স্বার্থে ছোট খাটো যানবাহন চলাচল করতে পারবে। এছাড়া টেকনাফ ও মেরিন ড্রাইভে চলাচলকারী অননুমোদিত “নীল দরিয়া” নামক পরিবহন সার্ভিসও খুব শিঘ্রী বন্ধ করে দেওয়া হবে।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাঃ শাজাহান আলি’র সঞ্চালনায় সোমবার ৯ মার্চ সকালে অনুষ্ঠিত আইনশৃংখলা কমিটির মাসিক এ সভায় অন্যান্যের মধ্যে কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কউক চেয়ারম্যান কর্নেল (অব.) ফোরকান আহমেদ, পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার), কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট দীপংকর বড়ুয়া পিন্টু, সাধারণ সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ, হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের ট্রাস্টি বাবুল শর্মা, মুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, কক্সবাজার চেম্বার অব কমার্সের সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা, জেলার উপজেলা চেয়ারম্যান ও ইউএনও বৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •