এম.কলিম উল্লাহ, উখিয়া
কক্সবাজারের উখিয়ায় জাতীয় ক্বেরাত সম্মেলন সংস্থা উখিয়া উপজেলা শাখার ক্বেরাত সম্মেলনে কুরআন প্রেমিকদের ঢল নেমেছে।
শনিবার (৭মার্চ) বাদে আসর থেকে অনানুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। বাদে মাগরিব দেশীয় ক্বারীরা তিলাওয়াত করেন। রাত সাড়ে ৮ টার পর থেকে মঞ্চে আসেন আন্তর্জাতিক ক্বারীগণ।
কোটবাজার দক্ষিণ ষ্টেশন চত্বরে ২য় বারের মত ক্বেরাত সম্মেলনে কুরআন প্রেমিকদের উপস্থিতি চোখে পড়ার মতো।
জাতীয় ক্বেরাত সম্মেলন সংস্থা উখিয়া উপজেলা শাখার আয়োজনে ২য় ক্বেরাত সম্মেলনে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ, ভারত ও কক্সবাজারের খ্যাতনামা কারীগণ।
তিলাওয়াতের সুরের মূর্ছনা ছাড়ান আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত বাংলাদেশের ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী, ভারতের কারী মানজুর আহমদ, কারী তোফাইল আহমদ, বিশ্বজয়ী হাফেজ ক্বারী মোঃ জাকারিয়া, ক্বারী আশিক মুস্তাভী, কক্সবাজারের শিশু কারী আবু হুজাইফা মোহাম্মদ লাবিদ, শিশু কারী তাসনিমুল হাসান জুনায়েদ।
ক্বেরাত সম্মেলনে সভাপতিত্ব করেন রাজাপালং ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এ.কে. এম.আবুল হাসান আলী।
প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন -উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী, রত্না পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী, জননেতা মাওলানা আবুল ফজল, মাওলানা আব্দুল হক, মাওলানা রহমত উল্লাহ।
এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় ক্বেরাত সম্মেলন সংস্থা উখিয়া উপজেলা শাখার প্রধান উপদেষ্টা নুরুল হুদা।
সম্মেলন সংস্থা উখিয়া উপজেলা শাখার আহবায়ক সেলিম কায়ছার, যুগ্ম আহবায়ক, মাহমুদুল করিমসহ সংশ্লিষ্টরা এতে উপস্থিত ছিলেন।
ক্বেরাত সম্মেলনে হামদ ও নাত পরিবেশন করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী, সুরকার ও কবি রিয়াজ হায়দার, নিবেদন শিল্পী গোষ্ঠীর পরিচালক মোঃ আব্দুর নূর, শিল্পী আনোয়ার হোসেন, শিল্পী রেজওয়ানুল করিম, শিল্পী তারেক রহমান।
ক্বেরাত সম্মেলনের নিরাপত্তায় স্থানীয় প্রশাসনের পাশাপাশি আয়োজকদের নিজস্ব নিরাপত্তকর্মীরা নিয়োজিত ছিল।