সংবাদ বিজ্ঞপ্তি
এস এস সি ১৯৭১ ব্যাচের পরীক্ষার্থীদের সংগঠন সতীর্থ-৭১-এর সভায় মিলনমেলা-২০২০ আয়োজনের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ৭ মার্চ ২০২০ শনিবার সকালে শহরের অভিজাত রেস্তোঁরা কড়াই-এ অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
কক্সবাজার সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার প্রতিটি উপজেলার এস এস সি ১৯৭১ ব্যাচের বন্ধুদেরকে নিয়ে বৃহত্তর পরিসরে এই মিলন মেলা আয়োজন করা হবে। এ জন্য জেলার প্রতিটি উপজেলার বন্ধুদের সাথে যোগাযোগ করে তাদেরকে এব্যাপারে অবহিত করা এবং তাদেরকে সতীর্থ-৭১-এর সদস্য করার জন্যও সিদ্ধান্ত হয়। এ লক্ষে সভায় ১২ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি পুনঃগঠন করা হয়।
কক্সবাজার সাহিত্য একাডেমীর সভাপতি ও সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলামকে আহবায়ক করে গঠিত আহবায়ক কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন কোস্ট ট্রাস্ট্রের সহকারি পরিচালক মকবুল আহমদ (মহেশখালী), অবসরপ্রাপ্ত উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ফজলুল হক চৌধুরী (রামু), মোহাম্মদ জকরিয়া (গর্জনিয়া), ছাবের আহমদ (দক্ষিণ মিঠাছড়ি), কক্সবাজার সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল (মহেশখালী), হাজী ছিদ্দিকীয়া কেজি স্কুলের সিনিয়র শিক্ষক সামশুদ্দিন আহমদ (ভারুয়াখালী, কক্সবাজার সদর), কক্সবাজার সরকারি কলেজের অবসরপ্রাপ্ত প্রধান সহকারী নূরুল হুদা (ভারুয়াখালী, কক্সবাজার সদর), রাজাখালী হাইস্কুলের অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরী (পেকুয়া), গোলাম কাদের (ভারুয়াখালী, কক্সবাজার সদর), কৃষি সম্প্রসারণ অধিদপ্তরেরর অবসরপ্রাপ্ত পরিচালক আবুল কালাম ফরাজী (জালালাবাদ, কক্সবাজার সদর) ও আহামদুল্লাহ।
রামু খিজারী হাইস্কুলের সতীর্থ অবসরপ্রাপ্ত উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ফজলুল হক চৌধুরীকে ফোরামের নীতিমালা প্রণয়নের জন্য দায়িত্ব প্রদান করা হয়।
সভায় উপস্থিত ছিলেন মুহম্মদ নূরুল ইসলাম, মকবুল আহমদ, ফজলুল হক চৌধুরী, মোহাম্মদ জকরিয়া, ছাবের আহমদ, রুহুল কাদের বাবুল, সামশুদ্দিন আহমদ, নূরুল হুদা, গোলাম কাদের, আবুল কালাম ফরাজী ও আহামদুল্লাহ।
সতীর্থ-৭১ ফোরামের পরবর্তী আগামী ১১ এপ্রিল, ২০২০ কক্সবাজারে অনুষ্ঠিত হবে। সভায় ৭১ ব্যাচের বন্ধুদেরকে উপস্থিত থাকার জন্য বিনীতভাবে অনুরোধ করা হয়েছে।