মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
কক্সবাজার উত্তর বনবিভাগের অভিযানে পাঁচটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ফাঁসিয়াখালী রেঞ্জ ও ফুলছড়ি রেঞ্জের পৃথক অভিযানে এসব স্থাপনা উচ্ছেদ করে।
শনিবার দিবাগত রাত ২ টার দিকে চকরিয়া উপজেলার মালুমঘাট রিংভং সোয়াজানিয়া এলাকায় ও শুক্রবার সকালে খুটাখালী সেগুনবাগিচা এলাকায় এ অভিযান চলে।
ডুলাহাজারা বিট কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন জানান, শনিবার রাতে রিংভং ছগীরশাহ কাটা দক্ষিন পাহাড় সেগুন বাগানে জবর দখলের উদ্দেশ্যে ঘর তৈরীর খবর পাওয়া যায়। তাৎক্ষণিক বিষয়টি রেঞ্জ কর্মকর্তা মাজাহারুল ইসলামসহ উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়। এদিন রাত ২টার সময় অভিযান চালিয়ে সদ্য নির্মিত ঘরটি ভেঙ্গে ঘুড়িয়ে দেওয়া হয়েছে।
খুটাখালী বিট কর্মকর্তা মোঃ রেজাউল করিম জানান, সেগুনবাগিচা নামক এলাকায় বনভূমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের করছিল জবরদখলকারীরা। বিষয়টি তাৎক্ষণিকভাবে রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া ও ডিএফও স্যারকে জানানো হয়। পরদিন সকালে অভিযান চালিয়ে বনভূমিতে নির্মিত চারটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলাম জানান, বনভূমি দখলবাজ যেই হউক কাউকে ছাড় দেওয়া হচ্ছে না। অবৈধ দখলের বিরুদ্ধে অভিযান পূর্বক যথাযথ ব্যাবস্থা নিতে সকল কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।