মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
তৃনমুল পর্যায়ে দলকে সু-সংগঠিত করতে রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে।

বুধবার (৪ মার্চ) বিকাল ৫ টায় গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক মেম্বার মোঃ ইউসুপ সওদাগরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শংকর শর্মার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

উদ্বোধক ছিলেন রামু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনিন সরওয়ার কাবেরী।

দুপুরের পর থেকে গর্জনিয়ার বিভিন্ন ওয়ার্ড থেকে শ্লোগানে শ্লোগানে নেতাকর্মীরা সম্মেলন স্থানে আসতে থাকে। বিকেলে সম্মেলন স্থল কানায় কানায় পূর্ণ হয়। এরপর অতিথিরা একে একে মঞ্চে উপস্থিত হন। শুরু হয় সম্মেলনের প্রথম অধিবেশন।

বহু কল্পনা-জল্পনার অবসান ঘটিয়ে গর্জনিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন হওয়ায় নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস দেখা গেছে৷ এসময় পুরাতন কমিটি বিলুপ্ত করে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু করেন।

এতে সভাপতি পদে মোঃ ইউসুপ মেম্বার আনারস, শংকর শর্মা চেয়ার,সেলিম সিকদার মোটর সাইকেল ও নাছির উল্লাহ ছাতা প্রতীক নিয়ে প্রার্থী হন। সাধারণ সম্পাদক পদে শাহরান চৌধুরী মারুফ মাছ প্রতীক নুরুল আজিম ফুটবল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে পুনরায় ইউসুপ মেম্বার বিপুল ভোটের ব্যবধানে সভাপতি নির্বাচিত হন। আর সাধারণ সম্পাদক পদে শাহরান চৌধুরী মারুফ নির্বাচিত হয়। ভোট গণনা শেষে সকলের উপস্থিতিতে বিজয়ীদের নাম ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

কাউন্সিলরদের ভোটে সম্পুর্ন গনতান্ত্রিক প্রক্রিয়ায়
আগামী তিন বছরের জন্য এ কমিটি নির্বাচিত করা হয়। উক্ত ঘোষিত কমিটি আগামী তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেন।

এতে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন সামশুল আলম মন্ডল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক শামশুল আলম, অর্থ সম্পাদক সাংবাদিক নুরুল ইসলাম সেলিম, সাংগঠনিক সম্পাদক ইউনুছ রানা,জুনায়েদ বিপ্লব, নুরুল হক চৌধুরী, রামু রাজারকুল ইউনিয়নের সাধারণ সম্পাদক সরওয়ার কামাল সোহেল, কচ্ছপিয়া ইউনিয়নের সভাপতি জাকের আহাম্মদ, সিনিয়র সহ সভাপতি নাসির উদ্দীন সিকদার সোহেল, সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তৈয়ব উল্লাহ,গজর্নিয়া ইউনিয়নের তথ্য বিষয়ক সম্পাদক জহির উদ্দীন। এর আগে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের শুভ শুচনা করেন অতিথি বৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •