প্রেস বিজ্ঞপ্তি : কক্সবাজার শহরের ঐতিহ্যবাহী বাজারঘাটা রাজদীঘি (নাপিতাপুকুর) এর সংস্কার কাজ বন্ধ করার প্রতিবাদে এবং উক্ত সংস্কার কাজ অনতিবিলম্বে শেষ করার দাবীতে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কক্সবাজার জেলা শাখা ও কক্সবাজার সচেতন নাগরিক পরিষদের যৌথ উদ্যোগে কক্সবাজার বাজারঘাটা রাজদীঘি চত্বরে ৩ মার্চ সকাল ১১ টার দিকে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ উশু ফেডারেশনের প্রতিষ্টাতা সভাপতি দিল মোহাম্মদ রুস্তম ও সঞ্চালনা করেন কক্সবাজার সচেতন নাগরিক পরিষদের সদস্য সচিব আমিরুল ইসলাম মো: রাশেদ।

এতে বিশেষ বক্তব্য রাখেন,সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের চেয়ারম্যান আ.ন.ম মোয়াজ্জেম হোসেন। এতে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ উশু ফেডারেশনের নেতা মোহাম্মদ আলমগীর, সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার নবনির্বাচিত সভাপতি সাজ্জাদ হোসেন শুভ, সিটিএন নিউজের কক্সবাজার প্রতিনিধি স্বপন কান্তি দে, সামাজিক সংগঠন স্বপ্নের সিঁড়ির সভাপতি মোহাম্মদ ইউসূফ, সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ কক্সবাজার জেলা শাখার সাধারন সম্পাদক সৈয়দ রিদুয়ান হাসান মেহেদী, সংবাদ কর্মী মোহাম্মদ রুস্তম রানা, ছাত্রনেতা আসাদুজ্জামান সায়েম, সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ ককসবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক পারভেজ মোশারফ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, কক্সবাজার শহরের শোভা বর্ধন ও কক্সবাজার শহরের বিশুদ্ধ খাবার পানির স্তর সুরক্ষায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় শহরের লালদিঘী, গোলদিঘী ও বাজারঘাটা (নাপিতা পুকুর)রাজদিঘী সংস্কার কাজ শুরু করেন। ইতিমধ্যে দীঘি সংস্কারের ৭৫ ভাগ সম্পন্ন হয়েছে এবং কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে যখনই ঘোষনা করেন মুজিববর্ষ উপলক্ষে আগামী ১৭ই মার্চ বাজারঘাটা রাজদীঘি ও গোলদীঘি উদ্ভোধন করা হবে এবং শহরবাসীর জন্য উন্মুক্ত করে দেয়া হবে। সাথে সাথেই কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের শহর শোভাবর্ধনের কাজে ঈর্ষান্বিত একটি কুচক্রী মহল মুজিব বর্ষে যাতে বাজারঘাটা রাজদীঘি উদ্ভোধন করতে না পারে ও উন্নয়ন কর্মকান্ড স্থবির হয়ে পড়ে সেই দূর্বিসন্ধীমূলক অবস্থান থেকে মহামান্য হাইকোর্ট কে ভূল তথ্য দিয়ে, খোড়া যুক্তি দেখিয়ে উচ্চাদালত কে বাজারঘাটা পুকুর সংস্কার কাজের স্থাগিতাদেশ প্রদান করেন। ফলে প্রায় গত বিশ দিন ধরে রাজদীঘি সংস্কার কাজ বন্ধ রয়েছে। যা কক্সবাজার ইনিষ্টিটিউট অব পাবলিক লাইব্রেরীর মত দীর্ঘ সময় উন্নয়নের নামে গত দেড়যুগ পরিত্যক্ত হয়ে পড়ে আছে, তেমনি ভাগ্য বরন করতে পারে সদ্য সংস্কার কাজ বন্ধ হওয়া বাজারঘাটা রাজদীঘি।

তাই কক্সবাজার শহরের ঐতিহ্য বাজারঘাটা রাজদীঘি সংস্কার কাজ সকল সমস্যা নিরসন পূর্বক অবিলম্বে সংস্কার কাজ সম্পন্ন করার জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয়ের নিকট অনুরোধ জানান। অন্যথায় েেনতৃবৃন্দ কঠোর আন্দোলনের হুশিয়ারীী উচ্চারণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •