বার্তা পরিবেশক:
কক্সবাজারের সাড়া জাগানো শিক্ষাপ্রতিষ্ঠান কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের বার্ষিক সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক সন্ধ্যা সম্পন্ন হয়েছে। গত ২ মার্চ সন্ধ্যায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে জমকালো আয়োজনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের অধ্যক্ষ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ। বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) শাহজাহান আলী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব আবু জাফর রাশেদ, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশিষ্ট কবি নাসির উদ্দীন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ডা. সরওয়ার হাসান, একাডেমিক সেক্রেটারি জাহাঙ্গীর কাশেম।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদ বলেন, কক্সবাজারের মানসম্পন্ন শিক্ষা প্রসারের ক্ষেত্রে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুল বিরাট ভূমিকা রাখছে। মানসম্পন্ন পাঠক্রমের সাথে ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক এবং শৃঙ্খলার মাধ্যমেও এই বিদ্যালয়টি বেশ সুনাম অর্জন করেছে। এই অবদান অত্যন্ত প্রশংসনীয়। ভবিষ্যতে এই বিদ্যালয়ের সকল কার্যক্রমে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সহযোগিতা দেবে।

বিশেষ অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) শাহজাহান আলী বলেন, ডিজিটাল কন্টেন্ট, ডিজিটাল স্মার্ট টিভিসহ নানাভাবে অত্যাধুনিক শিক্ষা দিয়ে যাচ্ছে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুল। এই বিদ্যালয়ের শিক্ষা পদ্ধতি সরকারের শিক্ষার উন্নয়নের সহায়ক ভূমিকা রাখছে। অতীতের মতো ভবিষ্যতেও এই বিদ্যালয়ের সহযোগিতা হাত বাড়িয়ে দেবে জেলা প্রশাসন।
অনুষ্ঠানে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত ‘চেতনার অগ্নিমশাল’ নাটক উপস্থাপন করা হয়। এছাড়াও বিভিন্ন সাংস্কৃতিক ইভেন্ট পরিবেশন করে শিক্ষার্থীরা। এতে এক উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।

অনুষ্ঠান পরিচালনা করে বিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী উম্মে তাসনিম খাতুন মারওয়া ও বাংলা বিভাগের শিক্ষার্থী তাফান্নুম সোহরাত।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •