অনলাইন ডেস্ক :

সোমবার সৌ‌দির এক নাগ‌রি‌কের শরী‌রে ক‌রোনাভাইরা‌সের উপ‌স্থি‌তি নি‌শ্চিত হওয়ার পর দেশটির স্বাস্থ্য মন্ত্রণাল‌য় এক বিবৃ‌তি‌তে এ তথ্য জানিয়ে‌ছে। আলজাজিরা, সিএনএন, আরব মেইল

ওই ব্য‌ক্তি সম্প্র‌তি ইরান থে‌কে বাহরাইন হ‌য়ে দে‌শে ফি‌রে‌ছেন।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সর্বপ্রথম করোনা সংক্রমিত ব্যক্তির খোঁজ পাওয়া যায় সংযুক্ত আরব আমিরাতে।পরে বাহরাইন, কুয়েত, লেবানন ও মালয়েশিয়াতেও করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়।

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশিদের সতর্কতা অবলম্বনের অনুরোধ ≣ সুনামগঞ্জে তুহিন হত্যা মামলায় মায়ের সাক্ষ্যগ্রহণ, ছেলেকে কারা হত্যা করেছে জানেন না মনিরা বেগম ≣ জনগণের আস্থা ফিরিয়ে আনাই মূল লক্ষ্য, বললেন আসিফ আহমেদ
মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি কুয়েতে ৪৫ জন প্রাণঘাতী এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন । এছাড়া বাহরাইনে বর্তমানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৯।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রাণঘাতী এই করোনাভাইরাস এখন পর্যন্ত বিশ্বের ৬০টি দেশে ছড়িয়েছে। বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৭৮৮ জন। এরমধ্যে শুধুমাত্র চীনেই আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ২৬ জন।এখন পর্যন্ত এই ভাইরাসে প্রাণ গেছে প্রায় ৩০০০ জনের বেশি মানুষের।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের বিস্তারের ঘটনায় বৈশ্বিক স্বাস্থ্যের জন্য জরুরি অবস্থা জারি করে মহামারির শঙ্কা প্রকাশ করেছে।

-আমাদের সময়