আমার সংগ্রামী সালাম গ্রহণ করুন।

আমি ইসমত আরা বেগম ইসমু। পেশায় একজন প্রকৌশলী। বর্তমানে ঢাকায় বসবাস করছি। বাবা বীর মুক্তিযোদ্ধা নুরুল হক। বাবার হাত ধরেই জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তোলার দৃঢ় প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আমি ছাত্র জীবন থেকে রাজনীতিতে জড়িত। তৎকালীন কক্সবাজার জেলা ছাত্রলীগের কনক-মনজুর কমিটিতে দূর্দিন, দুঃসময়ে সক্রিয় থেকে দায়িত্ব পালণ করেছি।

আমার পৈত্রিক বাড়ি মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের নাছির মোহাম্মদ ডেইল গ্রামে। যেহেতু বাবা বীর মুক্তিযোদ্ধা নুরুল হক ধলঘাটা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। এলাকার উন্নয়নে তাহার অগ্রনী ভূমিকা রয়েছে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমার বাবা সক্রিয় ভাবে অংশগ্রহণ করেছিলেন। যুদ্ধকালীন সময়ে পাক হানাদার বাহিনী আমার পরিবার ও আত্মীয় স্বজনদের উপর অমানবিক নির্যাতন চালিয়েছিল। যা বর্তমান সরকার কর্তৃক সংগৃহীত ও সংরক্ষিত মানবতা বিরোধী অপরাধ তদন্ত রিপোর্টে উল্লেখ আছে। যুদ্ধ পরবর্তী সময়ে স্বাধীনতা বিরোধী শক্তিরা আমার বাবাকে হত্যা চেষ্টা করেছিলো বেশ কয়েকবার। এমন কি মিথ্যে মামলা দিয়ে নানান পন্থায় আমার বাবাকে হয়রাণী করেছিল ঐ অপশক্তি। শত বাঁধা ও প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে আজ অবধি আওয়ামী লীগ রাজনীতির সাথে সুখে-দুঃখে আমার পুরো পরিবার সংশ্লিষ্ট আছি। ঐ স্বাধীনতা বিরোধী শক্তি এখনো পর্যন্ত আমার পরিবারের ক্ষতি সাধন করতে ব্যস্ত। যাহা মহেশখালী তথা কক্সবাজার রাজনীতি সচেতন অবগত।

উপকূলীয় দ্বীপ মহেশখালীতে আমার জন্মস্থান। খুব কষ্ট করে বেড়ে উঠা দ্বীপাঞ্চলের সাধারণ মানুষ তথা কক্সবাজার বাসীর কাছে রাজনৈতিক ভাবে আমি অনেক দায়বদ্ধ। এই সামাজিক দায়বদ্ধতা পূরণে আমি সাধ্যমত কাজ করে যাচ্ছি। ভবিষ্যতেও জনসাধারণের স্বার্থে কাজ করে যাবো। ইনশাআল্লাহ।

এতে আপনাদের সকলের সহযোগীতা একান্ত কাম্য।

সম্প্রতি একটি কুচক্রিমহল কিছু নামধারী অনলাইন পোর্টালে আমাকে রাজনৈতিক ভাবে কোনঠাসা করতে আমার ও আমার পরিবারের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট অপপ্রচার চালিয়ে আমাদের মান ক্ষুন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। তা খুবই দুঃখজনক। ইতিমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ, কক্সবাজার জেলা শাখা আমার এবং আমার পরিবারের ব্যাপারে দীর্ঘ বিবৃতি প্রদান করেন। অপরদিকে অঙ্গ ও সহযোগী সংগঠনও দুঃখ ও তীব্র নিন্দা জানিয়েছেন।

আমি আপনাদের এলাকার সন্তান। যেহেতু আমার স্বামী একজন ব্যবসায়ী, সেক্ষেত্রে আমি রাজধানী ঢাকায় অবস্থান করার সুবাধে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে এলাকার উন্নয়নমূলক কর্মকান্ড করার চেষ্টা করি। এমতাবস্থায় যারা বা যেই সমস্ত প্রতিষ্ঠান আমার বা আমার পরিবারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আমাকে সমাজে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা অব্যাহত রেখেছেন তাদের প্রতিও আমার বিনীত আবেদন সঠিক তথ্য উপাত্ত সহ সংবাদ পরিবেশন করুন। তথাপি সকল সংবাদকর্মী, সাংবাদিক, সম্পাদকদ্বয়দের প্রতি বিনীত আবেদন আমার প্রতি বিনয়ী হয়ে আমাকে এবং আমাদের পরিবারের হয়ে সহযোগীতা কামনা করছি।

বিনীত

প্রকৌশলী ইসমত আরা ইসমু

সাবেক সহ-সম্পাদক, উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ

সাবেক সদস্য, ত্রাণ ও সমাজকল্যান উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ

মোবাইল : ০১৮১৮৪৪৫৯০১

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •