সিবিএন ডেস্ক
ফিলিপাইনের একটি শপিং মলে ৩০ জনকে জিম্মি করে রেখেছে এক বন্দুকধারী। ২ মার্চ সোমবার সে রাজধানী ম্যানিলার গ্রিনহিলসের ভি-মলে ঢুকে গুলি চালিয়ে লোকজনকে জিম্মি করে। এ সময় সেখানকার একজন নিরাপত্তাকর্মী আহত হন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

লোকজনকে জিম্মি করার পর ভেতর থেকে গুলির শব্দ পাওয়া গেছে। তবে প্রাথমিকভাবে কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি। শপিং মলটির বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহত নিরাপত্তাকর্মীকে হাসপাতালে নেওয়া হয়েছে। এখন তার অবস্থা স্থিতিশীল রয়েছে। হামলকারী ব্যক্তিও ওই শপিং মলের নিরাপত্তাকর্মী ছিল বলে জানা গেছে। তবে ছুটি ছাড়া বেশ কয়েক সপ্তাহ কর্মস্থলে অনুপস্থিত থাকায় সম্প্রতি তাকে চাকরিচ্যুত করা হয়।

জিম্মিদের উদ্ধারে ইতোমধ্যেই কর্তৃপক্ষ ওই ব্যক্তির সঙ্গে আলোচনা শুরু করেছে বলে জানিয়েছেন সান জুয়ান জেলার মেয়র ফ্রান্সিস জামোরা।

তিনি জানান, ওই বন্দুকধারী একদিকে চাকরিচ্যুত হয়েছে আবার অন্যদিকে ফের চাকরিতে ফিরতে সহকর্মীদের বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। সে তার দাবিদাওয়া জানিয়েছে। সাংবাদিক ও সাবেক সহকর্মীদের সঙ্গে কথা বলতে চেয়েছে।

ফ্রান্সিস জামোরা জানান, এ মুহূর্তে বন্দুকধারী শান্ত রয়েছে। সে খাবার ও পানি সরবরাহের জন্য অনুরোধ করেছে।