সংবাদ বিজ্ঞপ্তি
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা ইতিহাসের রাখাল রাজা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর বৃহত্তর লক্ষ্যারচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, অভিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামিলীগের সভাপতি ৭৫ পরবর্তী আওয়ামী দূর্দিনের কান্ডারী, মুক্তিযুদ্ধ চলাকালীন রিলিফ কমিটির চেয়ারম্যান সর্বজন শ্রদ্ধেয় নূরুল আলম চেয়ারম্যানের ২৮ ফেব্রুয়ারি তৃতীয় মৃত্যুবার্ষিকী।
চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নে বর্ষীয়ান রাজনীতিবিদ নূরুল আলম চেয়ারম্যানের জন্মস্থান। তিনি ৮৩ বছর বর্ণাঢ্য জীবনকাল অতিবাহিত করেন, মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ২ কন্যাসহ অসংখ্য গুণগাহী রেখে যান।
১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবের সাথে চকরিয়ার বদরখালীতে কক্সবাজার জেলার প্রথম কৃষক সমাবেশ করেন। উক্ত কৃষক সমাবেশের সফল সংগঠক ব্যাক্তিত্ব বলে নূরুল আলম চেয়ারম্যান অভিনন্দন জানিয়েছিলেন জাতির পিতা মুজিব। মুজিবকন্যা থেকে বঙ্গকন্যা আজকের মাদার অব হিউম্যানিটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১সালে স্বদেশ প্রত্যাবর্তনের পরবর্তী সময়ে পিতা মুজিবের আদর্শকে ধারণ করে দলকে সুসংগঠিত করার লক্ষে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলছেন। ঠিক সেই সময় নুরুল আলম চেয়ারম্যানের নেতৃত্বে চকরিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জনসভা করেন জননেত্রী শেখ হাসিনা। উক্ত জনসভায় তিনি সভাপতিত্ব করেন। শিক্ষা ক্ষেত্রে তিনি চকরিয়া কলেজ প্রতিষ্ঠাকালে বিশেষ ভূমিকাসহ বিভিন্ন স্কুল, মসজিদ, মাদ্রাসায় আর্থিক সহযোগিতা করেন এবং কাকারা মাছকাইজ্জা মসজিদ ও এবতেদায়ী মাদ্রায় জমি দান করেন। এছাড়াও তাহার সন্তানাদিকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে জনসেবা ও মানব সেবায় নিয়োজিত করেন।
তাহার প্রথম সন্তান রেজাউল করিম মোহাম্মাদ তারেক কক্সবাজার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক এবং বোটানি ডিপার্টমেন্টের চেয়ারম্যান। দ্বিতীয় সন্তান ইখতিয়ার উদ্দীন মোহাম্মদ বায়জিদ ইউ এন এইচসি আর এর কক্সবাজার অফিসের উর্ধতন কর্মকর্তা। তৃতীয় সন্তান খ.ম.আওরঙ্গজেব বুলেট রাজনীতি,সমাজনীতিসহ বাবার আদর্শ ধারণ করে জনসেবায় নিয়োজিত, এবং লক্ষারচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তার প্রথম কন্যা সুরাইয়া আক্তার স্বামী ঃ ডাঃ হাবিব ই খুদা এম বি বি এস,এফ সিপি এস শিশু ও নবজাতক মেডিসিন বিশেষজ্ঞ (শেভরণ হাসপাতাল চট্রগ্রাম)। দ্বিতীয় কন্যা ফৌজিয়া আক্তার প্রমি সহকারী শিক্ষক (শাহ উমরা বাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়।
বীর মুক্তিযোদ্ধা নূরুল আলম চেয়ারম্যান স্মৃতিসংসদের উদ্যোগে তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে খতমে কোরআন, দোয়া মাহফিল, সহ বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •