এম আবুহেনা সাগর, ঈদগাঁও
ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের বহুল প্রত্যাশিত ও উৎসবমুখর নির্বাচন কাল (২৮ ফ্রেরুয়ারী) অনুষ্টিত হতে যাচ্ছে। এই নির্বাচন অবাধ সুষ্টু,সুন্দর এবং নিরপেক্ষ করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন। এমনকি ঈদগাঁও পাবলিক লাইব্রেরী মাঠে ভোট কেন্দ্রে ৬টি বুথ তৈরীর কাজও শেষ। দীর্ঘ ১৫ বছর পর ঝাঁকজমকপূর্ণ পরিবেশে অনুষ্ঠিতব্য এ নির্বাচনকে সামনে রেখে ব্যবসায়ী ভোটারসহ বাজারবাসী মাঝে ব্যাপক উৎ সাহের সৃষ্টি হয়। সভাপতি ও সাধারন সম্পাদকসহ সাতটি পদে নির্বাচন হলেও একটিতে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন।
প্রধান নির্বাচন কমিশনার হুমায়ুন কবির চৌধুরী হুমুু বলেন, দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশন সর্বোচ্চ আন্তরিকতার সাথে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছেন। যথাযথভাবে সেটি পালন করবে তারা।
নির্বাচন কমিশন সূত্র মতে, নির্বাচনের দিন একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট,পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জের নেতৃত্বে
পর্যাপ্ত পরিমান পুলিশদল নিরাপত্তা রক্ষায় কাজে নিয়ো জিত থাকবেন, তাদের সাথে ব্যাটালিয়ন আনসার,বাজার সংশ্লিষ্ট তিন ইউনিয়নের কর্মরত গ্রাম পুলিশসহ বাজারে দায়িত্ব পালনরত নৈশ প্রহরী তাদের সহযোগিতা করবেন।
নির্ধারিত দিন সকাল ৮টা থেকে (আধাঘন্টা জুমার বিরতি) ছাড়া একটানা ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এছাড়াও
কেন্দ্রীয় কালী মন্দিরের রাস্তা থেকে পশ্চিমের পুকুর পাড়ে পশ্চিমাংশ পর্যন্ত এলাকা ভোটকেন্দ্র হিসেবে নির্ধারণ করা হয়। ভোটার আইডি কার্ড প্রদর্শন সাপেক্ষে পর্যায়ক্রমে ভোটারেরা কেন্দ্রে প্রবেশ করবেন ভোটাধিকার প্রয়োগে।
আরো জানা যায়, এ নির্বাচনে বর্তমান ও সাবেক সংসদ সদস্য,সংরক্ষিত আসনের সংসদ সদস্য,বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়। তৎমধ্যে রয়ে ছেন,সাইমুম সরওয়ার কমল,কানিজ ফাতেমা আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে:কর্নেল (অব) ফোরকান আহমেদ,সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল,সদর উপজেলার নবাগত নির্বাহী কর্মকতা, উপজেলা পরিষদের বর্তমান এবং সাবেক চেয়ারম্যানসহ
আরো অনেককে। নির্বাচনের দিন স্থানীয় গনমাধ্যমকর্মীরা ভোটকেন্দ্র পর্যবেক্ষণ করতে পারবেন। এ বাজার কমিটির নির্বাচনে প্রায় দুইহাজারের মত ভোটার রয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •