সংবাদ বিজ্ঞপ্তি

বাঁশখালীতে নৌকা ডুবিতে চারজন নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন কুতুব শরীফ দরবার কর্তৃপক্ষ। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন তিনি।

সোমবার ( ২৪ ফেব্রুয়ারী) দরবারের পরিচালক শাহজাদা শেখ ফরিদ আল কুতুবীর সাক্ষরিত এক শোক বার্তার মাধ্যমে প্রেস অ্যান্ড মিডিয়া উইং এর সচিব এহসান আল কুতুবী এ তথ্য নিশ্চিত করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, গত ১৯ বছরের ধারাবাহিকতায় আমার আব্বাজান অলিকুল সম্রাট, গাউসে মুখতার হযরতুল আল্লামা শাহ আবদুল মালেক আল কুতুবী ( রহঃ) এর বার্ষিক ওরস ও ফাতেহা শরীফ আমরা সুষ্ঠুভাবে সম্পন্ন করে আসছি। যেখানে দেশ বিদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে সাগরের নানাবিধ সমস্যা উপেক্ষা করে লাখো লাখো ভক্তের ঢল নামে। এ পর্যন্ত দরবারে আসা-যাওয়ার ক্ষেত্রে বড় ধরনের কোনো অঘটন ঘটেনি। তারই ধারাবাহিকতায় এই বছরও বাবাজান কেবলার ২০ তম ফাতেহা শরীফ সম্পন্ন করেছি। যদিও কুতুবদিয়া দীপাঞ্চল হওয়ায় সাগর পথে আসা-যাওয়ার ক্ষেত্রে যাতে কোনো ধরনের অঘটন না ঘটে, তার জন্য আমরা বারবার সতর্কতা অবলম্বনের জন্য বলে আসছি। কিন্তু, গত ১৯ ফেব্রুয়ারী ( বুধবার) বাঁশখালী থেকে ফাতেহা শরীফে আসার পথে অসতর্কতা মূলক দু’টি বোট ডুবির ঘটনা ঘটেছে বলে আমরা নিশ্চিত হয়েছি। যতটুকু জানতে পেরেছি ধারণ ক্ষমতার দ্বিগুণ যাত্রী ছিলো।
উক্ত ঘটনায় এ পর্যন্ত চারজন নিহত ও অনেকেই আহত হয়েছেন। ইতিমধ্যে আমরা এই অনাকাঙ্ক্ষিত ঘটনায় নিহত ও আহতদের পরিবারের কাছে দরবারের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল পাঠিয়েছি।
আমরা এই অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনার জন্য কুতুব শরীফ দরবার পরিবার ও এন্তেজামেয়া কমিটির পক্ষ থেকে দুঃখ প্রকাশ, গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। পাশাপাশি নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।