জাহাঙ্গীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:
পার্বত্য বান্দরবান সদর উপ‌জেলার রাজ‌বিলা ইউ‌নিয়‌নে পাহাড়ী সন্ত্রাসী‌দের গু‌লিতে ওয়ার্ড আওয়ামী লী‌গের সভাপ‌তি বাচনু মারমা (৫৫) নিহত হওয়ার প্রতীবাদে বিক্ষোভ মিছিল ও প্রতীবাদ সমাবেশ করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো, শফিউল্লাহ বলেন, “আমাদের দলের নেতাকে হত্যা করা হয়েছে। তদন্ত সাপেক্ষে দুষ্কৃতি সন্ত্রাসীদেরকে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানাচ্ছি।

সোমবার ২৪ ফেব্রুয়ারি বিকালে আওয়ামীলীগ কার্যালয় চত্বরে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যন অধ্যাপক মো: শফিউল্লাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বারের সঞ্চালনায় প্রতিবাদ সমবেশে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগ নেতা ও সদর ইউপি চেয়ারম্যন নুরুল অাবছার, সেচ্ছাসেবকলীগ অাব্দর সক্তার, উপজেলা আওয়ামীলীগ ধর্ম-বিষয়ক সম্পাদক মাওলানা মো,নুরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা রবিসন বড়ুয়া মেম্বার, মো,হোছাইন, মৃদূল বড়ুয়া,ছৈয়দ কাশেম, রফিকুল আলম টুক্কু, কৃষকলীগ নেতা মাওলানা মো. ইউনুছ, উপজেলা,উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) মো. রেজাউল করিম,কলেজ ছাত্রলীগ নেতা আবরার প্রমূখ।

পরে দলীয় কার্যালয় চত্ত্বর থেকে অধ্যাপক মো: শফি উল্লাহ’র ও নেতৃত্বে একটি বিক্ষোভ প্রতীবাদ মিছিল উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতা কর্মীরা।

প্রসঙ্গত, গত শ‌নিবার (২২ফেব্রুয়ারী) সন্ধ্যা ৭টার সময় অস্ত্রসহ ৮ থে‌কে ১০জন একদল সশস্ত্র পাহাড়ী সন্ত্রাসী রাজ‌বিলার জামছ‌ড়ির মুখ পাড়ার এক‌টি দোকা‌নে এ‌সে এলোপাথা‌রি গু‌লি চালায়। এসময় ঘটনাস্থ‌লেই বাচনু মারা যায়। আহত হয় আ‌রো ৫জন। এঘটনায় স্ট্রোক ক‌রে মারা যায় আ‌রো একজন।

আহতরা হ‌চ্ছেন, সা‌বেক মেম্বার উচ থোয়াই (৬৫), যুবলীগ নেতা মংক্যা চিং মারমা (২৫), যুবলী‌গ নেতা হ্লামং চিং (৩০) ক্যা‌পোমং (৪৫) ও প্র‌তিবন্ধী আদাসী (২৬)।