সংবাদদাতা
বাংলা‌দেশ সুই‌ডেন প‌লি‌টেক‌নিক ই‌নস্টিটিউট (বিএসপিআই) এর বার্ষ‌ি‌ক প্রীতি সম্মেলন ও মেজবান  অনুষ্ঠিত হয়েছে।
২২ ফেব্রুয়ারী শ‌নিবার চট্টগ্রাম নগ‌রীর বহদ্দরহা‌ট‌স্থ একে কনভেনশন হ‌লে সুই‌ডিশ এর প্র‌তিষ্ঠাকা‌লীন সময় থে‌কে ১ থে‌কে ৫১ তম ব্যাচের শিক্ষার্থীদের এই আ‌য়োজন জন্য একটি অনন্য্য মিলনমেলা। দিনটিতে মেতেছিল সব নতুন পুরাতন বন্ধুবান্ধব।
কা‌জের সুবা‌দে দে‌শে ও দে‌শের বাই‌রে এক এক স্থা‌নে অবস্থান করার কার‌ণে উপ‌স্থিত হ‌তে না পার‌লেও অধিকাংশ চট্টগ্রা‌ম ও আ‌শে পা‌শে চাকরী সুবা‌ধে বসবাসরত পাঠশালার বন্ধুরা উপ‌স্থিত ছিল।
সিনিয়র জুনিয়র মিলে প্রায় ৭০০ জ‌নের উপস্থিতিতে কনভেনশন হল মুখরিত হয়। বিকাল ৩টা থে‌কে অনুষ্ঠান শুরু হ‌লেও অনুষ্ঠ‌ান অ‌নেকটা জ‌মে উ‌ঠে সন্ধ্যা ঘনিয়ে আসার পর।
সুই‌ডিশ এর বর্তমান পড়া‌লেখা সর্ব‌ি‌ক প‌রি‌বে‌শের অবস্থান ও অ‌তি‌তের স্মৃ‌তিচারণসহ উপ‌স্থিত অ‌নেক উচ্চপদস্থ সরকারী বেসরকারী কর্মকর্তা‌দের বক্তব্য সবাইকে অনুপ্রাণিত করে।
দুপু‌রের নাস্তার ব্যবস্থা, সাংস্কৃ‌তিক অনুষ্ঠান, রা‌তে মেজবান, শে‌ষে রে‌ফেল ড্র, ও ড্র‌য়ে বিজ‌য়ি‌দের হা‌তে পুরষ্কার বিতরণ আয়োজন ছিল বেশ আনন্দদায়ক।
এবা‌রের আ‌য়োজ‌নে বি‌ভিন্ন ব্য‌চের স্টু‌ডেন্ট‌দের অংশ গ্রহ‌নের মাধ্য‌মে প‌রিচালনা ক‌মি‌টি গঠন করা হয়।
ক‌মি‌টির সক‌লে সুন্দর ও সুষ্ঠ প‌রি‌বে‌শে অনুষ্ঠান সফল ভা‌বে শেষ করার জন্য জোর প্র‌চেষ্টা চালান।
প‌রিচালনা ক‌মি‌টির সি‌নিয়র সদস্য‌দের বক্ত‌ব্যে বলা হয়, এর আ‌গেও বি‌ভিন্ন সময় ‌বি‌ভিন্ন ক‌মি‌টির মাধ্য‌মে প্রোগ্রাম এর আ‌য়োজন করা হ‌লেও এবা‌রের মত সফল ও সুন্দরভা‌বে অনুষ্ঠান হয়‌নি ব‌লে মন্তব্য ক‌রেন।
ত‌বে আগামী‌তে আ‌রো বড় প‌রিস‌রে প্রায় সক‌লের উপ‌স্থি‌তি‌তে অনুষ্ঠান কর‌বে ব‌লে আশা প্রকাশ ক‌রেন দ‌য়িত্বরত প‌রিচালনা ক‌মি‌টির সদস্যগন।