মো. ওসমান গণি
কক্সবাজার কলাতলীর লাইট হাউজ বর্ণমালা স্কুল এন্ড দারুল কোরআন একাডেমীর বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
শনিবার (২২ ফেব্রুয়ারী) বেলা ১ টায় লাইট হাউজ পাড়া খেলার মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী।
শিক্ষার্থীদের তিনি উদ্দেশ্য বলেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতা একটি শিক্ষা। খেলায় হার জিত সবার আছে। বিজয়ীদের অভিনন্দন জানিয়ে যারা হেরে গেছে তাদেরকে মন খারাপ না করে লেখাপড়ার প্রতি মনোযোগি হতে বলেন। তিনি বলেন, বিদ্যালয়ের সফলতার ধারাবাহিকতা অব্যাহত রাখতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের আরো জোরালে ভূমিকা রাখতে হবে। একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি ও কক্সবাজার হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাসেম সিকদারকে অভিনন্দন জানান প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরী।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, জ্ঞানী মানুষ কাকে বলে? যে সময়ের কাজ সময়ের মধ্যে শেষ করতে পারে তাকে জ্ঞানী বলে। শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপক বিস্তৃতি ও মানোন্নয়নে বর্তমান সরকার কাজ করছে। বছরের শুরুতে বিনামূল্যে পাঠ্যপুস্তক দেয়া হচ্ছে। পড়ালেখার ব্যায়ভার বহন করতে অভিভাবকদের আগের মতো তেমন চিন্তা করতে হয় না। সঠিক সময়ে ছেলে মেয়ে স্কুলে যাচ্ছে কিনা তদারকি করতে হবে। প্রয়োজনে কঠোরতা বাড়াতে হবে। এ সময় তিনি শিক্ষার্থীদের মনোমুগ্ধকর পরিবেশনা উপভোগ করেন।
একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি আবুল কাসেম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার নারী কোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট একারামুল হুদা, কক্সবাজার পৌরসভার ১২ ওয়ার্ডের কাউন্সিলর কাজি মোরশেদ আহম্মদ (বাবু), মেরিন ড্রাইভ হোটেলের মালিক সমিতির সাধারণ সম্পাদক মুকিম খান, ইসলামিয়া মহিলা কামিল মাদ্রাসা অধ্যাপক ফরিদুল আলম, মাষ্টার আবু তাহের, দেলোয়ার হোসেন, সিনিয়র শিক্ষক তারেক।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা সুফিয়া আক্তার।
সিনিয়র সহকারী শিক্ষক মোঃ রিদুয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিদ্যালয়ের সফলতার ধারাবাহিকতা অব্যাহত রাখতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের আরো জোরালে ভূমিকা কামানা করেছেন একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি আবুল কাসেম সিকদার।
বার্ষিক ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম ফজলুল করিম চৌধুরীকে ক্রেস্ট দিয়ে স্কুলের পক্ষ থেকে সংবর্ধিত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •