সেলিম উদ্দীন, ঈদগাঁহ

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগ বিপ্লবী সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার হেলালীর আজ ২২ ফেব্রুয়ারী তৃতীয় মৃত্যুবার্ষিকী।

বর্ষীয়ান এই রাজনীতিবিদ ২০১৭ সালের এ দিনে ইন্তেকাল করেন। কর্মীবান্ধব মরহুম নুরুল আবছার হেলালী শুধু ইউনিয়ন নয়, জেলা উপজেলা আ’লীগের
সদস্য ও ছিলেন।

রাজনীতিতে নুরুল আবছার হেলালী জেলা আ’লীগ নেতৃবৃন্দের ঘনিষ্ঠ সহচর ও অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি হিসাবে পরিচিত ছিলেন।

মেধাবী, ত্যাগী, সাহসী ও বলিষ্ঠ নেতৃত্ব সম্পন্ন নুরুল আবছার হেলালী ইউনিয়নের পাশাপাশি জেলা রাজনীতির দায়িত্ব পালন করে আজীবন আ’লীগে সম্পৃক্ত হয়ে সুন্দর ইউনিয়ন গড়ার চেষ্টা চালিয়েছেন।

অথচ সে রাজনৈতিক ব্যক্তির মৃত্যুবার্ষিকীতে খুটাখালীতে কোন কর্মসুচী নেয়া হয়নি। জানতে চাইলে খুটাখালী ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক বাহাদুর হক বলেন, ইউনিয়নের আ’লীগের আগামী সভায় মরহুম নুরুল আবছার হেলালীর রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হবে।

বর্ণাঢ্য রাজনৈতিক ক্যারিয়ারের অধিকারী, অসাধারণ প্রতিভা সম্পন্ন ও দূরদর্শী মুক্তিযোদ্ধা নুরুল আবছার হেলালীর ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে মরহুমের খুটাখালীস্থ বাড়িতে কোন কর্মসুচী না থাকলেও কক্সবাজার শহরস্থ বাসায় খতমে কোরআন, এতিমদের মাঝে খাবার বিতরণ, বিশেষ মোনাজাত ও দোয়ার আয়োজন করা হয়েছে বলে মরহুমের পরিবার সুত্রে জানা গেছে।

মরহুম নুরুল আবছার হেলালী খুটাখালী ইউনিয়নের উত্তর ফুলছড়ি চেয়ারম্যান পাড়ার মরহুম আলহাজ্ব আহম্মদ খাইরের বড় পুত্র।
তিনি দুই ছেলে, পাঁচ কন্যার জনক।

একাধারে তিনি মৃত্যুর আগ পর্যন্ত তিনি কিশলয় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দীর্ঘ চার দশক ধরে খুটাখালী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি, আল ফরমুজ লেচুমা করিম বালিকা দাখিল মাদ্রাসা ও খুটাখালী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করে ছিলেন।

বিগত ২০১৭ সালের ১৯ ফেব্রুয়ারী গুরুতর অসুস্থ অবস্থায় তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২২ ফেব্রুয়ারী মৃত্যুবরণ করেন।
পরদিন ২৩ ফেব্রুয়ারী কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন স্কুল মাঠে মরহুমের জানাযা নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •