আবুল কালাম, চট্টগ্রাম :
আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন(চসিক) নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরীকে নৌকা প্রতীকে বিজয়ী করতে সর্বশক্তি দিয়ে কাজ করার ঘোষণা দিলেন বর্তমান চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন দল মনোনীত এই প্রার্থীর জন্য নগরীর সকল ওয়ার্ড, থানা, ইউনিটসহ অঙ্গ সহযোগী সংগঠন ঐক্যবদ্ধ ভাবে মাঠে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালের দিকে তিনি মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে নিয়ে মহানগর আওয়ামী লীগ প্রয়াত নেতৃবৃন্দের কবরে পুষ্পস্তবক অর্পণ ও জেয়ারত কর্মসূচিপালনের সময় এ সব বলেন।

এসময় গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দলের প্রার্থীর জন্য আমাদেরকে সর্বশক্তি দিয়ে কাজ করতে হবে। নির্বাচনী বৈতরণী পার করতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নানামুখী পরিকল্পনা হাতে নিচ্ছে। ইতোমধ্যে আমরা জরুরী বৈঠক সম্পন্ন করেছি। নির্বাচনের ব্যাপারে কেন্দ্র থেকে নির্দেশনা রয়েছে। বিগত সময়ের মত মহানগর আওয়ামী লীগ সম্মিলিত ভাবে ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুনিপুন নেতৃত্ব ও নির্দেশনায় আমরা কাজ করছি।

মেয়র মনোনয়ন ইস্যু নিয়ে ফেসবুকে নানা উস্কানিমূলক স্ট্যাটাস এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আওয়ামী লীগ দেশের অন্যতম বিশাল সংগঠন। এই দলে সবাই সমান মানসিকতা পোষণ করবে এমন কিন্ত নয়। ধানের সাথে যেমন চিটা থাকে। তেমনি সুস্থ লোকের সাথে বিকৃত মানসিকতার লোকও থাকবে এটাই স্বাভাবিক। ফেসবুকের উস্কানিমূলক স্ট্যাটাসে বিভ্রান্ত না হয়ে দলের বৃহত্তর স্বার্থে কাজ করতে হবে। সবকিছুকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়ে দেখতে হবে।

এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী গণমাধ্যম কর্মীদেরকে বিব্রতকর প্রশ্ন উপস্থাপন না করার অনুরোধ জানান। তিনি গণমাধ্যম কর্মীদেরকে নির্বাচন কালীন সময়ে স্ব স্ব অবস্থান থেকে সামাজিক দায়িত্ব পালনের আহবান জানান।

প্রয়াত নেতৃবৃন্দের কবরে জেয়ারতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ, ওয়ার্ড, থানা, ইউনিটসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।