মো. ওসমান গণি
কক্সবাজার কলাতলীর লাইট হাউজ বর্ণমালা স্কুল এন্ড দারুল কোরআন একাডেমীর বার্ষিক ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় লাইট হাউজ পাড়া খেলার মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান লে: কর্ণেল (অব.) ফোরকান আহমদ।
তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপক বিস্তৃতি ও মানোন্নয়নে বর্তমান সরকার কাজ করছে। বছরের শুরুতে বিনামূল্যে পাঠ্যপুস্তক দেয়া হচ্ছে। পড়ালেখার ব্যায়ভার বহন করতে অভিভাবকদের আগের মতো তেমন চিন্তা করতে হয় না।
শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, প্রকৃত দেশপ্রেমিক নাগরিক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। সে জন্য সবাইকে সচেতন ভূমিকা পালন দরকার। শিক্ষার্থীরা সঠিক সময়ে ক্লাসে আসছে কিনা তদারকি করতে হবে। প্রয়োজনে কঠোরতা বাড়াতে হবে।
জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে একাডেমীর বার্ষিক অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি। এ সময় তিনি শিক্ষার্থীদের মনোমুগ্ধকর পরিবেশনা উপভোগ করেন।
একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি ও কক্সবাজার হোটেল মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাসেম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার নারী কোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট একারামুল হুদা, লাইট হাউজ পাড়া সমাজ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, মাস্টার আবু তাহের। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা সুফিয়া আক্তার।
সিনিয়র সহকারী শিক্ষক মোঃ রিদুয়ান এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিদ্যালয়ের সফলতার ধারাবাহিকতা অব্যাহত রাখতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের আরো জোরালে ভূমিকা কামানা করেছেন একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি আবুল কাসেম সিকদার।
বার্ষিক ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন শেষে প্রধান অতিথি কউক চেয়ারম্যান লে: কর্ণেল (অব.) ফোরকান আহমদকে ক্রেস্ট দিয়ে স্কুলের পক্ষ থেকে সংবর্ধিত করা হয়।