শাহেদ মিজান, সিবিএন:

কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ (এলএ) শাখার সার্ভেয়ারদের বাসায় হানা দিয়েছে র‌্যাব। এক রুদ্ধধার অভিযানে সার্ভেয়ার ওয়াসিম আট করা হয়েছে এবং তার এবং অন্য দুই সার্ভেয়ারের বাসা থেকে ঘুষের ৯৩ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল ৫ টার দিকে র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের সিও মেজর মেহেদী হাসানের নেতৃত্বে কক্সবাজার শহরে পৃথকভাবে এই অভিযান চালানো হয়।

অভিযানে শহরের বাহারছড়া এলাকার একটি বাসা থেকে তাকে সার্ভেয়ার ওয়াসিমকে আটক করা হয়। তার বাসা থেকে ঘুষের ছয় লাখ টাকা উদ্ধার করা হয়।

এসময় তার কাছ থেকে বিভিন্ন ব্যাংকের বেশকিছু চেক ও নথিপত্র উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে। একই সাথে সার্ভেয়ার ফরিদ ও ফেরদৌসের বাসায় অভিযান চালানো হয়।

সার্ভেয়ারদের বাসার বিছানার তোষক, বালিশসহ বিভিন্ন জায়গা থেকে এসব টাকা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানিয়েছে, কক্সবাজার শহরের তারাবনিয়ার ছড়া সার্ভেয়ার ফেরদৌসের বাসায় অভিযান চালিয়ে প্রায় ২৭ লাখ টাকা জব্দ করা হয়েছে। এছাড়া বাহারছড়া এলাকায় সার্ভেয়ার ফরিদের বাসায় অভিযান চালিয়ে ৬০ লাখ ৮০ হাজার টাকা জব্দ করা হয়। একই সাথে ১৫ লাখ টাকার তিনটিি চেক উদ্্ধার করা হয়। তবে অভিযান টের পেয়ে তারা পালিয়ে যায়।

র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের সিও মেজর মেহেদী হাসান জানিয়েছেন, আটক ও ঘুষের টাকা উদ্ধারের ঘটনায় মামলা করবে র‌্যাব।

এই অভিযান সম্পর্কে জেলা প্রশাসক মো: কামাল হোসেন জানিয়েছেন, সার্ভেয়ারদের ঘুষের টাকা উদ্ধারসহ পুরো অপরাধের দায় তাদের। এদের অপরাধের দায়ভার জেলা প্রশাসন নেবে না।