প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেছেন, নিষ্ঠুর নির্যাতন, মিথ্যা মামলা-হামলা ও ব্যাপকহারে দমনপীড়নের মধ্যেও বিএনপিকে দমাতে পারেনি আওয়ামী লীগ সরকার। বরং বিএনপির প্রতি দেশের মানুষের সমর্থন আরো ব্যাপকভাবে বেড়েছে। এতে ভীত হয়ে সরকার দেশকে স্বৈরাচারী কায়দার মানুষের বাকস্বাধীনতা রুদ্ধ করেছে রেখেছে। গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) কুতুবদিয়া উপজেলা বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল আহমদ চেয়ারম্যানের সভাপতিত্বে ও সদস্য সদস্য সচিব এম. এ সালাম কুতুবীর সঞ্চালনায় ইলহাম কমিউনিটি সেন্টারে এই সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপি সাধারণ সম্পাদক ও সাবেক পিপি এড. শামীম আরা স্বপ্না।

প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান চৌধুরী আরো বলেন, লবণের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হয়ে কৃষকরা দিশেহারা গেছে। ন্যায্য মূল্য নিশ্চিত করতে সরকারের প্রতি দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তিনি। একই সাথে তিনি কুতুবদিয়ার অরক্ষিত বেড়িবাঁধ সংস্কার ও বিদ্যুৎ সুবিধা নিশ্চিত করার দাবি জানান।

বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সহ-সভাপতি এড. নুরুল আলম ও মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, যুগ্ম-সম্পাদক মোবারক হোসেন, সাংগঠনিক সম্পাদক জামিল ইব্রাহিম চৌধুরী, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, সহ-সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, মহেশখালী উপজেলা বিএনপির সভাপতি আবু বকর ছিদ্দিক, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কুতুবদিয়া উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সৈয়দ আহমদ চৌধুরী, আবু মুছা কুতুবী, জেলা বিএনপির সদস্য এড. খোরশেদ আলম চৌধুরী, মাতামুহুরী বিএনপির সাংগঠনিক সম্পাদক শোয়াইবুল ইসলাম সবুজ, উপজেলা বিএনপির মহিলা দল নেত্রী লায়লা বেগম, জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি অধ্যাপক উমর ফারুক দিনার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রেজাউল করিম রাজু, বড়ঘোপ বিএনপির সভাপতি আবুল কালাম, উত্তর ধূরং বিএনপির সভাপতি হামিদুর রহমান, আলী আকবার ডেইল বিএনপির সাধারণ সম্পাদক আকতার কামাল মেম্বার, কৈয়ারবিল ইউনিয়নের সাধারণ সম্পাদক কামরুল হাসান, বড়ঘোপ বিএনপির সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া, লেমশিখালী বিএনপির সাধারণ সম্পাদক জাফর আলম, দক্ষিণ ধূরং বিএনপির সাধারণ সম্পাদক কামরুল হাসান সিকদার, উপজেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক আবুল কালাম, উপজেলা ছাত্রদলের সভাপতি মোশারফ হোসেন বাপ্পা, সাধারণ সম্পাদক কাওসার হোসেন রিপন প্রমুখ।
পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়। কোরআন তেলোয়াত করেন উপজেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মোঃ মোকারম কুতুবী। পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে দলীয় উত্তোলন এবং পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি শাহজাহান চৌধুরী। সম্মেলনে কক্সবাজার জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি জালাল আহমদ চৌধুরী, মোঃ রশিদ, সাইফুল্লাহ খালেদ, ছালেহ আহমদ চেয়ারম্যানসহ বিএনপির যে সকল নেতাকর্মী মৃত্যু বরণ করেছেন তাদের স্মরণে শোক প্রস্তাব করা হয় এবং দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

চার শতাধিক কাউন্সিলরসহ উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা বিপুল নেতাকর্মীর উপস্থিতিতে সম্মেলন জনসমুদ্রে পরিণত হয়। পরে অত্যন্ত সুরক্ষিত পরিবেশে কাউন্সিল অনুষ্ঠিত হয়। দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমান ও সালাহউদ্দীন আহমদকে ফিরতে দেয়া দাবি জানিয়ে নানা শ্লোগান সম্বলিত ব্যানার-ফেস্টুনে সম্মেলনের চারপাশ ভরে উঠে। কাউন্সিলের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জালাল আহমদ সভাপতি নির্বাচিত হয়। সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে একাধিক প্রতিদ্বন্দ্বি থাকায় সকলের মতামতের ভিত্তিতে ঘোষণা করা হবে।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •