লামায় মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্সসহ তিন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

মো. নুরুল করিম আরমান, লামা:
বান্দরবানের লামা উপজেলায় নব নির্মিত মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্সসহ তিন উন্নয়ন প্রকল্প কাজের উদ্বোধন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
শনিবার সকালে আনুষ্ঠানিকভাবে উপজেলার সরই ইউনিয়নে হাসনাভিটা, আন্দারী জামালপুর ও কোয়ান্টাম এলাকায় প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব উন্নয়ন কাজের উদ্ভোধন করেন মন্ত্রী। প্রকল্প কাজের উদ্ভোধনের সময় মন্ত্রী বলেন, পাহাড়ের স্বাস্থ্যসেবা, শিক্ষা, যোগাযোগ ও অবকাঠামোসহ সার্বিক উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবার উন্নয়নের এ ধারাবাহিকতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। শিশু ও মাতৃমৃত্যুর হার কমিয়ে আনার জন্য দুর্গম এলাকায়ও স্বাস্থ্য বিভাগ কাজ করছে। এছাড়া শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। বর্তমানেও কোটি কোটি টাকার উন্নয়ন কাজ চলছে বলেও জানান মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরাফাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রানী দাশ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ফরিদ উল আলম, আজিজনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জসিম উদ্দীন, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইদ্রিস প্রমুখ উপস্থিত ছিলেন। উন্নয়ন প্রকল্পের উদ্ভোধনের সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন, এদিন মন্ত্রী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত হাসনাভিটা মসজিদ ও রাস্তা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু স্বাস্থ্য কমপ্লেক্স এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে পলোখালের তেঁতুলতলায় নব নির্মিত গার্ডার ব্রিজ উদ্ভোধন করেন। এতে দুর্গম পাহাড়ি এলাকায় স্বাস্থ্য সেবা পৌঁছানোর পাশাপাশি দুর্গমতা কেটে ব্যবসা বানিজ্যের প্রসার ঘটবে।

সর্বশেষ সংবাদ

আনসার ব্যাটালিয়নের ফায়ারিং অনুশীলন

কক্সবাজারের সুখ দু:খ – সিবিএন’র একযুগ

শাহজাহান খানের বিরুদ্ধে ইলিয়াছ কাঞ্চনের মামলায় চকরিয়ায় বিক্ষোভ

মুজিব শতবর্ষের বিশেষ স্মরণীকায় লেখা আহবান

মহেশখালী পৌরসভার ২ নং সংরক্ষিত ওয়ার্ডের উপনির্বাচন ২৯ মার্চ

মনোনয়ন আটকে দেওয়ার জন্য ষড়যন্ত্র করা দুঃখজনক: আ জ ম নাছির

আমি ষড়যন্ত্রের শিকার : আ জ ম নাছির

আইনজীবী সমিতির নির্বাচনে মঈন-জিয়া ও মোর্শেদ-তৌহিদ প্যানেলের মনোনয়ন দাখিল

ট্যুরিস্ট পুলিশের অভিযান, ৩ ছিনতাইকারীকে মোবাইলকোর্টে সাজা

খুরুশ্কুলে হামলা চালিয়ে আটক পাহাড়খেকোকে ছিনিয়ে নিলো সহযোগিরা

রোহিঙ্গা ক্যাম্পে মারামারিতে নারীর মৃত্যু

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মানহানির মামলা

চসিক নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী সোলায়মান শেঠ

হ্নীলায় আশ্রয়ন প্রকল্পের ১০ বসতবাড়ি আগুনে পুড়ে ছাই

পানিশূন্যতায় ভুগছে মাতামুহুরী : মানুষের অতিলোভের পরিণতি

পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক কক্সবাজারে

ইসলামী ব্যাংক রেসিডেন্সিয়াল মাদরাসার বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক সপ্তাহ উদ্বোধন

কেন বাদ পড়লেন নাছির

কারাগারের প্রতি তিনজনে একজন মাদকের আসামি

আইফোনপ্রেমীদের জন্য খারাপ খবর নিয়ে এল করোনা