গঠনতন্ত্র বিরোধী কাজের অভিযোগ বাহারছড়া ইউনিয়ন আ’লীগের দুই যুগ্ন-আহবায়কের বিরুদ্ধে

বিশেষ প্রতিবেদক:
কক্সবাজার জেলা আওয়ামী লীগের নির্দেশ অমান্য করে সংগঠন বিরোধী কাজ করছেন টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের দুই যুগ্ন-আহবায়ক। অভিযোগ উঠেছে সংগঠনের গঠনতন্ত্র মতে কাউন্সিলর তালিকা প্রণয়ন না করে পছন্্দের লোককে নেতা বানানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে তারা। এ অবস্থায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মো: রফিক উদ্দিন।
বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ইউনিয়ন আওয়ামী লীগের দুই যুগ্ন-আহবায়কের অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত আবেদনে তিনি বলেন, ২০১৯ সালের ২০ ডিসেম্বর টেকনাফ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ইউনিয়ন আওয়ামী লীগকে গতিশীল করতে তিন সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি দেয়া হয়। উক্ত কমিটিতে মো: রফিক উদ্দিনকে আহবায়ক এবং মো: সাইফুল্লাহ এবং নুরুল হককে যুগ্ন-আহবায়ক করা হয়। এছাড়া গত ৮ ফেব্রুয়ারি উপজেলা আওয়ামী লীগের আরেকটি বর্ধিত সভায় বলা হয়‘ গঠিত ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক কমিটি ইউনিয়নের কাউন্সিলর তালিকা প্রণয়ন করবে।
কিন্তু সংগঠনের গঠনতন্ত্র অমান্য করে দুইজন যুগ্ন-আহবায়ক তাদের ইচ্ছা মতো কাজ চালিয়ে যাচ্ছে। তারা সংগঠনকে বিতর্কিত করতে নিজেদের ইচ্ছে মতো কাউন্সিলর  নির্বাচিত করছেন। এতে একদিকে যেমন সংগঠনিক কার্যক্রম প্রশ্নবিদ্ধ হচ্ছে, তেমনি অন্যদিকে বিভাজন হয়ে পড়ছে দলের নেতাকর্মীরা।
ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মো: রফিক উদ্দিন বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের কার্যক্রম গতিশীল করতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উপস্থিতিতে আমাদের আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়। কিন্তু রহস্যজনক কারণে আমার অগোচরে অন্য দুইজন যুগ্ন-আহবায়ক বিভিন্ন ওয়ার্ডে বিভাজনের রাজনীতি শুরু করেছেন। যা অত্যন্ত দু:খজনক। এ অবস্থায় সংগঠনের বিভাজন রোধ এবং গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা চেয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক বরাবরে আবেদন জানিয়েছি।
তিনি আরো বলেন, একটি বর্ধিত সভার মাধ্যমে বিভিন্ন ওয়াার্ডের কাউন্সিলর তালিকা অনুমোদন দিয়ে সম্মেলন করার নিয়ম থাকলেও তারা নিয়ম উপেক্ষা করে নিজেদের পছন্দের লোককে নেতা বানানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। এসব বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তিনি।
জানতে চাইলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান দেশের বাইরে অবস্থান করছেন জানিয়ে বলেন, বাহারছড়া ইউনিয়নে আওয়ামী লীগকে গতিশীল করতে একটি আহবায়ক কমিটি দেয়া হয়েছে। উক্ত কমিটি সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাবে। এর বাইরে কেউ যদি সংগঠনকে বিতর্কিত করতে চায় তবে ছাড় দেয়া হবে না।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে দোকানে হামলা, লুটপাট

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে উনি ফোন করেছিলেন, চাইলে প্রমাণ দেব: কাদের

সেন্টমার্টিনগামী জাহাজে বিদেশী পর্যটককে গালি দেয়া সেই যুবক আটক

কক্সবাজার বিমানবন্দর থেকে ইয়াবাসহ ব্যাংক কর্মকর্তা আটক

আনসার ব্যাটালিয়নের ফায়ারিং অনুশীলন

কক্সবাজারের সুখ দু:খ – সিবিএন’র একযুগ

শাহজাহান খানের বিরুদ্ধে ইলিয়াছ কাঞ্চনের মামলায় চকরিয়ায় বিক্ষোভ

মুজিব শতবর্ষের বিশেষ স্মরণীকায় লেখা আহবান

মহেশখালী পৌরসভার ২ নং সংরক্ষিত ওয়ার্ডের উপনির্বাচন ২৯ মার্চ

মনোনয়ন আটকে দেওয়ার জন্য ষড়যন্ত্র করা দুঃখজনক: আ জ ম নাছির

আমি ষড়যন্ত্রের শিকার : আ জ ম নাছির

আইনজীবী সমিতির নির্বাচনে মঈন-জিয়া ও মোর্শেদ-তৌহিদ প্যানেলের মনোনয়ন দাখিল

ট্যুরিস্ট পুলিশের অভিযান, ৩ ছিনতাইকারীকে মোবাইলকোর্টে সাজা

খুরুশ্কুলে হামলা চালিয়ে আটক পাহাড়খেকোকে ছিনিয়ে নিলো সহযোগিরা

রোহিঙ্গা ক্যাম্পে মারামারিতে নারীর মৃত্যু

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মানহানির মামলা

চসিক নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী সোলায়মান শেঠ

হ্নীলায় আশ্রয়ন প্রকল্পের ১০ বসতবাড়ি আগুনে পুড়ে ছাই

পানিশূন্যতায় ভুগছে মাতামুহুরী : মানুষের অতিলোভের পরিণতি

পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক কক্সবাজারে