বিশেষ প্রতিবেদক:
কক্সবাজার জেলা আওয়ামী লীগের নির্দেশ অমান্য করে সংগঠন বিরোধী কাজ করছেন টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের দুই যুগ্ন-আহবায়ক। অভিযোগ উঠেছে সংগঠনের গঠনতন্ত্র মতে কাউন্সিলর তালিকা প্রণয়ন না করে পছন্্দের লোককে নেতা বানানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে তারা। এ অবস্থায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মো: রফিক উদ্দিন।
বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ইউনিয়ন আওয়ামী লীগের দুই যুগ্ন-আহবায়কের অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লিখিত আবেদনে তিনি বলেন, ২০১৯ সালের ২০ ডিসেম্বর টেকনাফ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ইউনিয়ন আওয়ামী লীগকে গতিশীল করতে তিন সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি দেয়া হয়। উক্ত কমিটিতে মো: রফিক উদ্দিনকে আহবায়ক এবং মো: সাইফুল্লাহ এবং নুরুল হককে যুগ্ন-আহবায়ক করা হয়। এছাড়া গত ৮ ফেব্রুয়ারি উপজেলা আওয়ামী লীগের আরেকটি বর্ধিত সভায় বলা হয়‘ গঠিত ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক কমিটি ইউনিয়নের কাউন্সিলর তালিকা প্রণয়ন করবে।
কিন্তু সংগঠনের গঠনতন্ত্র অমান্য করে দুইজন যুগ্ন-আহবায়ক তাদের ইচ্ছা মতো কাজ চালিয়ে যাচ্ছে। তারা সংগঠনকে বিতর্কিত করতে নিজেদের ইচ্ছে মতো কাউন্সিলর  নির্বাচিত করছেন। এতে একদিকে যেমন সংগঠনিক কার্যক্রম প্রশ্নবিদ্ধ হচ্ছে, তেমনি অন্যদিকে বিভাজন হয়ে পড়ছে দলের নেতাকর্মীরা।
ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মো: রফিক উদ্দিন বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের কার্যক্রম গতিশীল করতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের উপস্থিতিতে আমাদের আহবায়ক কমিটি অনুমোদন দেয়া হয়। কিন্তু রহস্যজনক কারণে আমার অগোচরে অন্য দুইজন যুগ্ন-আহবায়ক বিভিন্ন ওয়ার্ডে বিভাজনের রাজনীতি শুরু করেছেন। যা অত্যন্ত দু:খজনক। এ অবস্থায় সংগঠনের বিভাজন রোধ এবং গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা চেয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক বরাবরে আবেদন জানিয়েছি।
তিনি আরো বলেন, একটি বর্ধিত সভার মাধ্যমে বিভিন্ন ওয়াার্ডের কাউন্সিলর তালিকা অনুমোদন দিয়ে সম্মেলন করার নিয়ম থাকলেও তারা নিয়ম উপেক্ষা করে নিজেদের পছন্দের লোককে নেতা বানানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছেন। এসব বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক সাংগঠনিক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন তিনি।
জানতে চাইলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান দেশের বাইরে অবস্থান করছেন জানিয়ে বলেন, বাহারছড়া ইউনিয়নে আওয়ামী লীগকে গতিশীল করতে একটি আহবায়ক কমিটি দেয়া হয়েছে। উক্ত কমিটি সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাবে। এর বাইরে কেউ যদি সংগঠনকে বিতর্কিত করতে চায় তবে ছাড় দেয়া হবে না।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •