প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারে উচ্চ শিক্ষার সবোর্চ্চ বিদ্যাপীঠ কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং ২০২০ সেমিস্টার এর ১৩তম ব্যাচের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত উক্ত ওরিয়েন্টেশন প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমদ সিআইপি। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য র.আ.ম উবায়দুল মোক্তাদির, এমপি। ওরিয়েন্টেশন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সেক্রেটারী লায়ন মো. মুজিবুর রহমান। উক্ত অনুষ্ঠানে সভপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাসেম।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম ওবায়দুল মোক্তাদির বলেন ”মুজিববর্ষে” কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভাসিটির্র আজকের এই আয়োজন একটি প্রশংসনীয় উদ্যোগ। তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি স্থরে মুজিববর্ষ পালন করা উচিত। কেননা শেখ মুজিবের নির্দেশে বাঙালী জাতি মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন বলেই আজকে আমরা স্বাধীন দেশের নাগরিক হিসেবে বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িঁয়ে বাংলা ভাষায় কথা বলতে পারছি। শেখ মুজিবের স্বপ্নছিল ক্ষুদা, দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়া। আজ তাঁরই সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে শিক্ষার কোন বিকল্প নাই। কেননা শিক্ষা মানুষের অন্তরদৃষ্টিকে প্রসারিত করে। আজকের শিক্ষাথীরাই আগামীর বাংলাদেশ বির্নিমানে অগ্রণী ভূমিকা পালন করবে, তা্ই শিক্ষার কোন বিকল্প নাই।
অনুষ্ঠানে ওরিয়েন্টেশন বক্তা প্রফেসর ফাহিমা খাতুন বলেন, আজকে বাংলাদেশ যে উন্নয়নের যাত্রা পথে এগিয়ে চলছে তার ধারাবাহিকতা বজায় রাখতে উচ্চশিক্ষার গুণগত মান নিশ্চিত করা একান্ত প্রয়োজন । কেননা শিক্ষাই জাতির মেরুদন্ড। তিনি শিক্ষাথীদের উদ্দেশ্যে বলেন, নিজেদেরকে সুদক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কঠোর পরিশ্রম করতে হবে। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করার জন্য শিক্ষকদের কঠোর পরিশ্রম করতে হবে।
উদ্বোধনী ভাষণে সালাহ উদ্দিন আহমদ সিআইপি বলেন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভাসর্টি অত্র এলাকার শিক্ষারমান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয় কক্সবাজারবাসীর জন্য জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার । জাতির জনকের জন্ম শতবার্ষিকী ”মুজিববর্ষ” উপলক্ষ্যে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষাথীদের মাঝে ল্যাপটপ বিতরণ ছাড়াও ২.৫ কোটি টাকার শিক্ষাবৃত্তি প্রদান করবে।
বিশেষ অতিথি এর বক্তব্যে লায়ন মুজিবুর রহমান বলেন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার মান নিয়ে কোন আপোষ করে না। শিক্ষার সবোর্চ্চ গুণগত মান নিশ্চিত করাই কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র মূল উদ্দেশ্য ও লক্ষ্য। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগতমান উন্নয়নে সকল শিক্ষক ও শিক্ষাথর্ীদের সহযোগীতা কামনা করেন।
উক্ত অনুষ্ঠানে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ”মুজিববর্ষ” উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়রে শিক্ষাথীদের মাঝে ফ্রি ল্যাপটপ প্রাদান করা হবে।
বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার কুতুব উদ্দিন ও ইংরেজী বিভাগের শিক্ষক তামান্না নওরিন আজম এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত ্অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ডিন ড. জাকির হোসেন, রেজিস্ট্রার খন্দকার এহসান হাবিব, পরীক্ষানিয়ন্ত্রক এএসএম সাইফুর রহমান সহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ এবং ১৩তম ব্যাচের সকল শিক্ষাথর্ীবৃন্দ।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •