সংবাদ বিজ্ঞপ্তি:
আগামী ১৫-১৬ ফেব্রুয়ারী (শনি ও রবিবার) কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে ইসলামী মহাসম্মেলন। ইসলামী সম্মেলন সংস্থা কক্সবাজার জেলা শাখার তত্ত্বাবধানে কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের জামিয়া কাসেমিয়া শাহী মুরাদাবাদের মুহতামিম আওলাদে রাসুল (সা.) আল্লামা সৈয়দ আশহাদ মাদানী।
দুইদিন ব্যাপী এই সম্মেলনে আলোচনা করবেন -পটিয়া জামেয়া ইসলামিয়ার মুহতামিম ও ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের সভাপতি আল্লামা মুফতি আব্দুল হালীম বোখারী, সেক্রেটারী ও ঢাকা বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি আরশাদ রহমানী, আল্লামা খোরশেদ আলম কাসেমী, জামেয়া ইসলামিয়া জিরির মুহতামিম আল্লামা তৈয়ব, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা জুনাইদ আল হাবীব, আল্লামা আব্দুল বাসেত খাঁন। এছাড়া স্থানীয় বরেণ্য আলেমগণ সম্মেলনে আলোচনা করবেন।
এদিকে, ৩৫ তম ইসলামী মহাসম্মেলন সফল করতে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) বিকালে কক্সবাজারে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন সংস্থার কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ মুসলিমের সভাপতিত্বে এতে ১৫-১৬ ফেব্রুয়ারী সম্মেলন সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়। সভায় উপস্থিত আলেম উলামাসহ সংস্থার সংশ্লিষ্টরা যে যার অবস্থান থেকে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
কক্সবাজারের এই ঐতিহ্যবাহী আয়োজনে দলমত নির্বিশেষে সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন ইসলামী সম্মেলন সংস্থা কক্সবাজারের নির্বাহী সেক্রেটারী মাওলানা মোহাম্মদ মোহসেন শরীফ।