যমুনা : খালেদা জিয়ার শারীরিক অবস্থা মানবিক দিক থেকে বিবেচনা করে তাকে নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন বোন সেলিমা ইসলাম।

মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি একথা জানান।

সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার গায়ে জ্বর, ডান হাত বেঁকে গেছে। তার সারা শরীর ব্যথা। গায়ে হাত দিলেই ব্যথায় চিৎকার করে উঠেন তিনি।

এ মুহূর্তে তাকে বিদেশে না পাঠালে যেকোনো পরিস্থিতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

এর আগে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেল সোয়া তিনটায় খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে যান স্বজনরা। স্বজনদের মধ্যে ছিলেন- আরাফাত রহমান কোকোর শাশুড়ি ফাতিমা রেজা, তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের বড় বোন শাহিনা জামান খান, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাবি কানিস ফতিমা, বোন সেলিমা ইসলাম।।

উল্লেখ্য, জিয়া অরফানেট ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি আছেন খালেদা জিয়া। ২০১৯ সালের ১ এপ্রিল থেকে তিনি বিএসএমএমইউ’তে চিকিৎসাধীন। সেখানে তিনি যথাযথ চিকিৎসা পাচ্ছেন না বলে বিভিন্ন সময় বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। অন্যদিকে, সরকারের তরফ থেকে বলা হয়েছে একজন ভিভিআইপি বন্দি হিসেবে সর্বোচ্চ চিকিৎসা দেওয়া সাবেক প্রধানমন্ত্রীকে।