সিবিএন ডেস্ক : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের কাছে হেরে গিয়ে অখেলোয়াড়সুলভ আচরণ করলেন ভারতের যুব ক্রিকেটাররা। শুধু তাই নয়, ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে হাতাহাতি এমনকী বাংলাদেশের জাতীয় পতাকা কেড়ে নেওয়ার ঘটনাও ঘটেছে!

রবিবার ফাইনাল ম্যাচ শেষে মাঠে তুমুল হট্টগোল শুরু হয়। এতে বাধ্য হয়েছে সম্প্রচার ক্যামেরা এড়িয়ে গেলেও মাঠে থাকা বেশ কিছু ক্যামেরায় ওই ঘটনার ভিডিও ধরা পড়েছে। তাতে দেখা যায়, বাংলাদেশের পতাকা কেড়ে নিয়ে ফেলার চেষ্টা করছেন এক ভারতীয় ক্রিকেটার!

গতকাল রাকিবুলের ব্যাট থেকে উইনিং শট আসার পরেই উল্লাসে মেতে ওঠে পুরো বাংলাদেশ দল। ডাগআউট থেকে পতাকা নিয়ে দৌড় শুরু করেন প্রান্তিক নওরোজ নাবিল, তানজিম হাসান সাকিব, শরীফুলরা। সেই সময় থেকে শুরু হওয়া উদযাপন চলেছে প্রায় মিনিট বিশেক ধরে।

বাংলাদেশ যখন জয়োল্লাস করছে তখন এক পাশ থেকে চেয়ে চেয়ে দেখছে ভারত। তবে উল্লাস থামিয়ে এক পর্যায়ে আকবর-শামিমরা করমর্দন করতে যায় প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের সাথে। তখনই শুরু হয় ঝামেলা।

ভারতীয় কয়েকজন ক্রিকেটার মেজাজ হারিয়ে বাংলাদেশি ক্রিকেটারদের ওপর চড়া হয়। কেউ কেউ মারার চেষ্টাও করেন। একটা সময় বাংলাদেশি ক্রিকেটারদের হাত থেকে জাতীয় পতাকা কেড়ে নেয় ভারতীয় কয়েকজন ক্রিকেটার।

পরে অবশ্য ম্যাচ অফিসিয়াল ও দুই পক্ষে কোচিং স্টাফদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

তবে বাংলাদেশি ক্রিকেটারদের উদযাপন মুগ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে। সংস্থাটির পক্ষ থেকে সোশ্যাল সাইটে ভিডিও পোস্ট করে বলা হয়েছে, বাংলাদেশ জানে কীভাবে উদযাপন করতে হয়।
– ইত্তেফাক