মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা প্রশাসন পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের স্কুল “অরুণোদয়”-প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আবক্ষ ভাস্কর্য উন্মোচন করা হয়েছে। একইসাথে অরুণোদয় এর শিক্ষার্থী এবং অভিভাবকদের স্কুলে যাতায়াতের সুবিধার্থে বিশেষ বাস সার্ভিসের উদ্বোধন করা হয়।

রোববার ৮ ফেব্রুয়ারী সকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বঙ্গবন্ধু’র আবক্ষ ভাস্কর্য ও শিক্ষার্থী বাসের উদ্বোধন করেন। কক্সবাজারের জেলা প্রশাসক ও অরুণোদয় এর প্রতিষ্ঠাতা মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব জনাব শেখ ইউসুফ হারুন।

পরে উদ্বোধনকৃত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি সহ অন্যান্য অতিথিরা।

এরপর একইদিন অরুণোদয়ে অটিজম ম্যানেজম্যন্ট বিষয়ক এক কর্মশালা (Workshop on autism management) অনুষ্ঠিত হয়। কক্সবাজার জেলা প্রশাসন ও Inspiration welfare society এর যৌথ উদ্যোগে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বিশেষায়িত স্কুল অরুণোদয়-এ এই কর্মশালা অনুষ্ঠিত হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী মোঃ ফরহাদ হোসেন এমপি কর্মশালায় প্রধান অতিথি, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর ডেপুটি মিশন চীফ ম্যানুয়েল মারকুইস পেরেইরা (Menuel marquis pereira) ওয়ার্কশপে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। দিনব্যাপী এই ওয়ার্কশপে অরুণোদয় স্কুলের স্বপ্নদ্রষ্টা ও কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সভাপতিত্ব করেন। গুরুত্বপূর্ণ এই ওয়ার্কশপে মিডিয়া পার্টনার হিসাবে কাজ করেন বেঙ্গল মিডিয়া কর্পোরেশন লিঃ।

এসময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন অরুণোদয় এর শিক্ষার্থীদের সাথে খোলামেলা ও অন্তরঙ্গ পরিবেশে বেশ কতক্ষণ সময় কাঠান। তিনি বিভিন্ন বিভাগ ঘুরে ফিরে দেখে সন্তোষ প্রকাশ করেন।

এসময় অন্যান্যের মধ্যে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব উপসচিব) মোহাম্মদ আশরাফুল আফসার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহা. শাজাহান আলি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আল আমিন পারভেজ, কক্সবাজার সদরের ইউএনও এ.এইচ.এম মাহফুজুর রহমান, আরটিভি’র কক্সবাজারস্থ সিনিয়র স্টাফ রিপোর্টার সাইফুর রহিম শাহীন, অরুণোদয় স্কুলের প্রধান শিক্ষক শাহজালাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এরআগে ওয়ার্কশপের প্রধান অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, বিশেষ অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) এর ডেপুটি মিশন চীফ ম্যানুয়েল মারকুইস পেরেইরা (Menuel marquis pereira) সহ অন্যান্য অতিথিরা অরুণোদয়ে পৌঁছালে স্কুলের বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরা তাঁদের ফুল দিয়ে স্বাগত জানান।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •