এম.জিয়াবুল হক, চকরিয়া
নির্বাচনী প্রতিশ্রুতির আলোকে পেকুয়া উপজেলার সাতটি ইউনিয়নের জনগনের স্বাস্থ্যসেবা নিশ্চিতের কথা দিয়েছিলেন চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ জাফর আলম। সাংসদ নির্বাচিত হবার একবছর সময়ের মধ্যে তিনি কথা রেখেছেন। স্বাস্থ্যসেবার প্রাথমিক ধাপ হিসেবে ৩১ সয্যার হাসপাতালকে ৫০ সয্যায় উন্নীত করণে সার্বিক সহযোগিতা দিয়েছেন। সর্বশেষ তিনি ডিও লেটারের মাধ্যমে পেকুয়া উপজেলা হাসপাতালের জন্য সরকারি তরফ থেকে উপহার দিয়েছেন একটি এ্যাম্বুলেন্স।

শনিবার দুপুরে উপজেলা হাসপাতালে মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমপি জাফর আলম হাসপাতালের চিকিৎসকদের হাতে সরকারি এ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেছেন। এরপর তিনি নবনির্মিত ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ভবন পরির্দশন করেন। পরবর্তীতে হাসপাতালের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। পরে তিনি পেকুয়া উপজেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সিপিপি আয়োজনে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ করেন।

পেকুয়া উপজেলা হাসপাতালের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ জাফর আলম এমপি। অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উন্মে কুলছুম মিনু, উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা.মোহাম্মদ ছাবের, উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সচিব আবুল কাসেম, উপজেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা.মুজিবুর রহমান। সভায় উপস্থিত ছিলেন উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদুল ইসলাম চৌধুরী, টেইটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নুর, শীলখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ওয়াহেদুর রহমান ওয়ারেসী ছাড়াও হাসপাতালের সকল চিকিৎসক, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী এবং আওয়ামীলীগ সহযোগি সংগঠনের নেতাকর্মী।

সভায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, অচেতনতার কারণে জনগন রোগে আক্রান্ত হচ্ছেন। সচেতন হয়ে জীবন-যাপন করলে কেউ রোগে আক্রান্ত হয়না। সেইজন্য জনপ্রতিনিধি, চিকিৎসক, নার্স কর্মচারী সবাইকে দায়িত্বশীল ভুমিকা পালন করতে হবে।

তিনি বলেন, ব্যক্তিগতভাবে চকরিয়া-পেকুয়া উপজেলা সরকারি হাসপাতালের প্রত্যেক চিকিৎসককে নির্দেশ দিয়েছি, সবধরণের রোগে আক্রান্ত মানুষের মাঝে সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। ইতোমধ্যে দুইটি সরকারি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় আমি সকলকে সেভাবে কাজ করার জন্য বলেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে কাজ করছেন। হাসপাতালের উন্নয়ন ও চিকিৎসাখাতে সরকার কোটি কোটি টাকা বরাদ্দ দিচ্ছেন। চিকিৎসক নার্স কর্মকর্তা-কর্মচারীদের সুুবিধা দিচ্ছেন।

এমপি জাফর আলম বলেছেন, চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি ইউনিয়নে যেমন সরকারের উন্নয়নের সুবাতাস চলছে, তেমনি দুই উপজেলার জনগনের স্বাস্থ্য সুরক্ষায় সুচিকিৎসা নিশ্চিতে আমরা বদ্ধপরিকর। তাই জনগনের মাঝে সরকারি স্বাস্থ্যসেবা নিশ্চিতে সবাইকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। আশাকরি সবাই সরকারের আদেশ মেনে জনকল্যাণে কাজ করবেন।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •