প্রেস বিজ্ঞপ্তি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই দেশ ও ধর্ম নিরাপদে রয়েছে।বিশে^র উন্নয়নশীল দেশের সাথে তাল মিলিয়ে দেশ এগিয়ে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে।তাঁর সুদৃষ্টিতে দেশের অন্যান্য জেলার পাশাপাশি কক্সবাজারে উন্নয়নের মহাঞ্খ চলছে।তিনি কক্সবাজারকে দৃষ্টিদন্দন ও পর্যটন শহরের উপযোগি করতে ২০১৬ সালে কউক গঠন করেছিলেন ।কউকের নিজস্ব কিছু না থাকা সত্ত্বেও স্বল্প সময়ে পরিকল্পিত নগরের স্বপ্ন দেখাতে সক্ষম হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) জুমার নামাজ শেষে কক্সবাজার শহরের ঐহিত্যবাহি মারকজ মসজিদের পুন:নির্মান কাজ উদ্বোধনকালে সংক্ষিপ্ত বক্তব্যে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল (অব.) ফোরকান আহমদ এলডিএমসি, পিএসসি এসব কথা বলেন।

তিনি বলেন, কক্সবাজারের সূচনালগ্ন থেকে ওই পর্যন্ত কক্সবাজার শহর নিয়ে স্থায়ী চিন্তা করা হয়নি। সবদিকে সরকারি জমি দখল হয়ে গেছে। দৃষ্টিনন্দন বাড়াতে কোথও কিছু করা যাচ্ছে জমির অভাবে।ঘিন্জির শহরে পরিনত হয়ে যাচ্ছে।কউক আসার পর এসব অব্যবস্থারোধ করে শহরের সৌন্দর্য্য বাড়াতে কাজ শুরু করা হয়েছে।এর অংশ হিসেবে ইতিমধ্যে চারটি দৃষ্টিনন্দন ভাস্কর্য্য করা হয়েছে।দখলে যাওয়া পুকুরগুলো উদ্ধার করে আধুনিকায়ন করা হচ্ছে।কিন্তু এসব উন্নয়নের বিপক্ষেও কিছু লোক আছে যারা উন্নয়ন চায়না ।তারা কক্সবাজারবাসি ও মাননীয় প্রধানমন্ত্রীর শত্রু বলে অভিমত ব্যক্ত করেছেন তিনি।

তিনি আরও বলেন,অল্প সময়ের মধ্যে শহরের প্রধান সড়কের কাজ শুরু করা হবে।কক্সবাজারের উন্নয়নে সকলের সমন্বয় ও সহযোগিতা কামনা করেছেন।

পুণ:নির্মান কাজের উদ্বোধনী অনুষ্ঠানে দেশের শান্তি,মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মারকজ মসজিদের খতিব মাওলানা মুফতি মোর্শেদ। উদ্বোধনী অনুষ্ঠানে মসজিদের মুসল্লী,সিনিয়র কউকের কর্মকর্তারা,সাংবাদিক বদিউল আলম ও এলাকার গর্ণমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।