বিদেশ ডেস্ক:
চীনে করোনাভাইরাসে আক্রান্ত মোট ৮৯২ জনকে বিভিন্ন হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। সুস্থ হওয়ার পর তাদের ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ।

চীনের সবগুলো প্রদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। উদ্ভূত পরিস্থিতিতে চীন ভ্রমণের ওপর কড়াকড়ি আরোপ করেছে অনেক দেশ। হুবেই প্রদেশের উহান শহর থেকে নিজ নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নেওয়া শুরু করেছে তারা। এখন পর্যন্ত ৫৬৩ জন এই রোগে প্রাণ হারিয়েছেন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন তাদের প্রাত্যহিক প্রতিবেদনে জানায়, সুস্থ হয়ে উঠায় মঙ্গলবার ২৬২ জনকে হাসপাতাল থেকে চলে যেতে দেখা যায়। এদের ১২৫ জন হুবেই প্রদেশের বাসিন্দা।

এখন পর্যন্ত ২৫ হাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার একদিনেই মৃত্যু হয়েছে ৭৩ জনের। এর মধ্যে হুবেই প্রদেশেই ৭০ জন। ২ সপ্তাহ ধরে এই প্রদেশ পুরো বিচ্ছিন্ন রয়েছে। চীনের বাইরে মৃত্যু হয়েছে আরও দুজনের। একজন ফিলিপাইন ও একজন হংকংয়ের। তারা প্রত্যেকেই চীনের উহান প্রদেশ থেকে এসেছিলো। উহানে এখন পর্যন্ত ৪০০ জনেরও বেশি এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন।