মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

৪ দিনের সফরে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী স্বপরিবারে গত মঙ্গলবার ৪ ফেব্রুয়ারী বিকেলে কক্সবাজার এসেছেন।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) স্বপরিবারে কক্সবাজার বিমান বন্দরে পৌঁছালে তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন পুলিশের এপিবিএন এর অতিরিক্ত আইজি মোশারফ হোসেন, (বিপিএম), পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার), পিপিএম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ট্যুরিষ্ট পুলিশের ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) , ট্যুরিষ্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, অধিনায়ক(১৪ ও ১৬ এপিবিএন কক্সবাজার), আইজিপি পরিবারের সদস্যবৃন্দ সহ জেলা পুলিশ, ট্যুরিষ্ট পুলিশ ও এপিবিএন এর বিভিন্ন কর্মকর্তা এবং সদস্যবৃন্দ। আইজিপি’র সহধর্মীনি বেগম জাবেদ পাটোয়ারী ও পরিবারের সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি’র সহধর্মীনি বেগম গোলাম ফারুক এবং কক্সবাজারের পুলিশ সুপারের সহধর্মীনি জেনিফার মাসুদ মুন। পরে আইজিপি’কে কক্সবাজার পুলিশ অফিসার্স মেসের স্যালুটিং ডাইসে কক্সবাজার জেলা পুলিশের পক্ষ থেকে সালামী প্রদান করা হয়।

পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) আজ
৫ ফেব্রুয়ারী বুধবার টেকনাফের সেন্টমার্টিনে নবনির্মিত পুলিশ ফাঁড়ি ও পুলিশ অফিসার্স মেস উদ্বোধন করবেন।
দৃষ্টিনন্দন স্থাপত্য শৈলীতে দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে পুলিশ ফাঁড়ি ও পুলিশ অফিসার্স মেস ভবন ২ টি নির্মিত হয়েছে।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) কর্তৃক বুধবার ৫ জানুয়ারি সেন্টমার্টিনে নবনির্মিত পুলিশ ফাঁড়ি ও পুলিশ অফিসার্স উদ্বোধন শেষে সেন্টমার্টিনে স্বপরিবারে রাত্রিযাপন করার কথা রয়েছে। পরদিন সেন্টমার্টিন থেকে সকালে ফিরে ৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেলে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) কক্সবাজার পুলিশ লাইন্সে কক্সবাজার জেলা পুলিশের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করবেন। একইদিন রাত্রে আইজিপি কক্সবাজার জেলা পুলিশ আয়োজিত নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন। পরদিন ৭ ফেব্রুয়ারী শুক্রবার আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে।

কক্সবাজার জেলা পুলিশের নির্ভরযোগ্য সুত্র সিবিএন-কে এসব তথ্য নিশ্চিত করেছেন।

উভয় উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) এর সাথে অতিরিক্ত আইজি মোশারফ হোসেন, (বিপিএম), পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিপিএম (বার), পিপিএম, ট্যুরিষ্ট পুলিশের ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার), ট্যুরিষ্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান, অধিনায়ক (১৪ ও ১৬ এপিবিএন কক্সবাজার), কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাইয়ান সহ পুলিশের জেলার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে বিশ্বস্থ সুত্র সিবিএন-কে জানিয়েছেন।

প্রসংগত, সেন্টমার্টিনের নবনির্মিত দৃষ্টিনন্দন স্থাপনা ২ টি ও কক্সবাজার জেলা পুলিশের অন্যান্য স্থাপনা দেখতে গত ১১ জানুয়ারী পুলিশ সদর দপ্তরের এ্যাডিশনাল আইজি (এফএন্ডডি) মোঃ শাহাব উদ্দীন কোরেশীর নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের টিম কক্সবাজারে আসেন। তাঁরা ১২ জানুয়ারি সেন্টমার্টিন সফর করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •