মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আগামী ১৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার কার্য নির্বাহী কমিটির নির্বাচনের সাধারণ সম্পাদক সম্পাদক পদে সাবেক ফুটবলার ও ঠিকাদার জসিম উদ্দিন এবং অতিরিক্ত সহ সাধারণ সম্পাদক পদে কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। মঙ্গলবার ৪ ফেব্রুয়ারী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিলকৃত অপর প্রার্থী ও কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক আবদুল খালেক তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করায় একইপদের অপর প্রার্থী জসিম উদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। একইভাবে অতিরিক্ত সহ সাধারণ সম্পাদক পদে অপর প্রার্থী জাহেদ ইফতেখার তাঁর দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করায় এই পদের একমাত্র প্রার্থী মাহমুদুল করিম মাদু বিনা প্রতিদ্বন্দ্বিতায় এই পদে নির্বাচিত হতে যাচ্ছেন। তবে এ ২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হিসাবে ঘোষিত হতে আরো ২ দিন অপেক্ষা করতে হবে। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হলেই তাঁরা চূড়ান্তভাবে নির্বাচিত বলে ঘোষিত হবেন। ৪ বছর মেয়াদী এই কমিটি গঠন করা হবে।
আর যে সব পদে নির্বাচন হবে-সহ সভাপতির ৪টি পদের জন্য ৫ জন প্রার্থী রয়েছেন। তাঁরা হলেন-বিজন বড়ুয়া, অধ্যাপক জসিম উদ্দিন, অনুপ বড়ুয়া অপু, খোরশেদ আলম রাজা ও আফসার উদ্দিন। যুগ্ন সাধারণ সম্পাদক পদে ২ টি পদের জন্য ৩ জন প্রার্থী রয়েছেন। তাঁরা হলেন-জাহেদ ইফতেখার, হেলাল উদ্দিন কবির ও শাহিনুল হক মার্শাল। কোষাধ্যক্ষের ১টি পদের জন্য ২ জন প্রার্থী রয়েছেন। তাঁরা হলেন-রাশেদ হোসাইন নান্নু ও ওয়াহিদ মুরাদ সুমন। নির্বাহী সদস্যের ১৪টি পদের জন্য ১৯ জন প্রার্থী রয়েছেন। তাঁরা হলেন-জেলা ফুটবল এসোসিয়েশনের সাবেক সভাপতি, সাবেক কৃতি ফুটবলার মোঃ জাহেদ উল্লাহ, আমিনুল ইসলাম মুকুল, সরওয়ার রোমন, সাংবাদিক এম.আর মাহবুব, খোরশেদ আলম, সরওয়ার আলম, আলী রেজা তসলিম, প্রভাষক জসিম উদ্দিন, শোয়েব ইফতেখার, রতন দাশ, আজমল হুদা, আফসার কামাল, মং ক্য রাখাইন, হারুনর রশিদ, ইসতিয়াক আহমদ জয় ও আফসার উদ্দিন। উপজেলা ক্রীড়া সংস্থার (সংরক্ষিত) ২ টি পদের জন্য ৩ জন প্রার্থী রয়েছেন। তাঁরা হলেন- আশরাফুল আজিজ সুজন, নাছির উদ্দিন ও সুবির বড়ুয়া। মহিলা সদস্য (সংরক্ষিত) ২টি পদের জন্য ৩ জন প্রার্থী রয়েছেন। তাঁরা হলেন-শাহেনা আক্তার পাখি, আয়েশা সিরাজ ও খালেদা ইয়াসমিন।

নির্বাচনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলহাজ্ব মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লাকে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহার ছিলো ৪ ফেব্রুয়ারী মঙ্গলবার, চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার। আগামী ১৫ ফেব্রুয়ারী ভোট গ্রহন করা হবে। কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে এই দিন সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ভোট গ্রহন চলবে।

এদিকে মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর পরই মাঠে নেমে পড়েছে বিভিন্ন পদে প্রতিদ্ধদ্ধিতায় থাকা প্রার্থীরা।

প্রসঙ্গত, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন হয়েছিল সর্বশেষ ২০১৫ সালের শেষের দিকে সে হিসাবে ৪ বছর মেয়াদী এই কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর। নির্দিষ্ট মেয়াদের প্রায় ১৪ মাস পর অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলার ক্রীড়াঙ্গনের সিদ্ধান্ত গ্রহনকারী ফোরাম কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার এই নির্বাচন।

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার গঠনতন্ত্র অনুযায়ী পদাধিকার বলে জেলা প্রশাসক সংস্থার সভাপতি ও পুলিশ সুপার সিনিয়র সহ সভাপতি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •