নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার সরকারী কলেজ, সিটি কলেজ ও রামু কলেজের ব্যবস্থাপনা বিভাগ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করা শিক্ষার্থীদের নিয়ে আত্মপ্রকাশ করেছে কক্সবাজার ম্যানেজমেন্ট সোসাইটি (সিএমএস)। ৯০০ বছর পরে পেলিনড্রম তারিখ ২ ফেব্রুয়ারী শহরের একটি মিলনায়তে গ্র্যাজুয়েটদের এই সংগঠনটির যাত্রা শুরু হয়।
উপস্থিত সবার মতামতের ভিত্তিতে প্রথম বারের মতো কমিটিতে কক্সবাজার সরকারী কলেজের বেলাল উদ্দিন জয় আহবায়ক এবং মিজান উদ্দিনকে সদস্য সচিব করা হয়েছে।
২৫ সদস্যের কমিটির সদস্যরা হলো -কক্সবাজার সরকারী কলেজের দিদারুল কামাল, প্রদত্ত বড়ুয়া, আবছার উদ্দিন, অসীম কুমার দে, সাদ্দাম হোসাইন, মো. রিদওয়ান, সালমানুর রহমান সূর্য, জসিম উদ্দিন, শাহেদুল ইসলাম, দিনেস শর্মা, মো. আবদুশ শুক্কুর, মিনুয়ারা আক্তার রুবি, জাহিন ছাদেক, ছিদ্দিক আলম, সিটি কলেজের সোমা শর্মা, সুমি, তাহানিয়া নাসরিন রিপা, ইমরুল ইসলাম জাসিফ, জয় দত্ত, মনির মিয়া, আফ্রিয়া সোলতানা রানি, রামু কলেজের পার্থনাথ দে, আসমাউল হোসনা।
আগামী ঈদ-উল ফিতর পর্যন্ত ঘোষিত এই আহবায়ক কমিটির মেয়াদ ঠিক করা হয়েছে। তারা এই সময়ের মধ্যে পূর্ণাঙ্গ একটি কমিটি ও গঠনতন্ত্র প্রণয়ন করবে। কেবলমাত্র ২০১০-১১ শিক্ষাবর্ষ থেকে বর্তমান ও ভবিষ্যতে ম্যানেজমেন্ট গ্র্যাজুয়েটরাই এই সংগঠনের সদস্য হওয়ার যোগ্যতা রাখে।
কক্সবাজার ম্যানেজমেন্ট সোসাইটি (সিএমএস) এর আহবায়ক বেলাল উদ্দিন জয় বলেন, কক্সবাজারে এই প্রথম আমরা ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করা ভাই ও বোনদের জন্য একটি আন্তর্জাতিক মানের প্লাটফর্ম বা সংগঠন প্রতিষ্ঠা করেছি। যাতে কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার সিটি কলেজ ও রামু সরকারি কলেজের শিক্ষার্থীরা অন্তর্ভুক্ত। এই তিন কলেজের ম্যানেজমেন্ট গ্রাজুয়েটরা অভিষ্ট লক্ষ্যে এগিয়ে যেতে আমরা সাধ্য মতো সব ধরণের সহযোগিতা দেব।
সিএমএস এর উদ্দেশ্যসমূহঃ
১/ সদস্যদের পারস্পরিক সহযোগিতা, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপন ও ঐক্য প্রতিষ্ঠা।
২/ সদস্যগণের দক্ষতা বৃদ্ধি, স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে সদস্যদের সম্পৃক্ত হওয়ার জন্য উদ্বুদ্ধকরণ।
৩/ সদস্যগণের জীবনযাত্রার মান উন্নত করা এবং প্রত্যেক সদস্যকে সামাজের গুরুত্বপূর্ণ ব্যাক্তিত্ব হিসেবে মর্যাদা অর্জনের জন্য সম্মিলিত সহযোগিতা প্রদান।
৪/ অরাজনৈতিক ও অসাম্প্রদাযয়িক চিন্তা চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে সামাজিক শৃঙ্খলা ও শান্তি স্থাপন করা।
৫/ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট থেকে ফ্রেশ গ্রাজুয়েটদের সংবর্ধনা প্রদান, পিকনিক বা শিক্ষা সফর, প্রতিবছর পুনর্মিলন ও আনন্দ অনুষ্ঠানের আয়োজন করা।

সদস্য পদ পেতে যা দরকার:
নির্ধারিত ৩টি কলেজের ব্যবস্থাপনা বিভাগ হতে নুন্যতম স্নাতক পাশ
ফোর্থ ইয়ারের এডমিট কার্ড এর ফটোকপি
স্নাতক সার্টিফিকেট অথবা ফোর্থ ইয়ার রেজাল্টের ফটোকপি
জন্মনিবন্ধন/এনআইডি কার্ড
পাসপোর্ট সাইজের সদস্য তোলা ২টি ছবি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •