মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের নুতন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল রোববার ২ ফেব্রুয়ারী পূর্বাহ্নে তাঁর কর্মস্থলে যোগদান করেছেন। তিনি ভারপ্রাপ্ত জেলা জজের দায়িত্বে থাকা কক্সবাজার জেলা জজশীপের যুগ্ম জেলা ও দায়রা জজ-১ সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন থেকে রোববার পূর্বাহ্নে দায়িত্ব বুঝে নেন। দায়িত্ব বুঝে নেওয়ার পর একইদিন নতুন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল তাঁর এজলাসে বিচার কার্যক্রমে অংশ নেন।

তার আগে নতুন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল তাঁর খাসকামরায় জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর বিচারক, পিপি, জিপি’দের সাথে কুশল বিনিময় করেন। একই সময়ে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ জেলার সকল আইনজীবীদের পক্ষে তাঁকে ফুল দিয়ে বরণ করে নেন। এসময় কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আ.জ.ম মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, সিনিয়র সহ সভাপতি এডভোকেট সাদেক উল্লাহ, সহ সভাপতি এডভোকেট হোসাইন আহমদ আনচারী, সহ সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ সাইফুদ্দিন, সহ সাধারণ সম্পাদক এডভোকেট ফিরোজুল আলম, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক এডভোকেট আবদুর রশিদ, পাঠাগার, তথ্য প্রযুক্তি সম্পাদক এডভোকেট আরিফুল মোস্তফা, সদস্য এডভোকেট সবিবর আহমদ, সদস্য এডভোকেট মঈনুল আমিন ইমু, এডভোকেট মোহাম্মদ কলিম উল্লাহ, এডভোকেট আবু মুসা মুহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া পিপি এডভোকেট ফরিদুল আলম, জিপি এডভোকেট মোহাম্মদ ইসহাক প্রমুখ উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন সিবিএন-কে এসব তথ্য নিশ্চিত করেছেন।
নুতন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল শনিবার ১ ফেব্রুয়ারী বিকেলে সড়কপথে কক্সবাজার আসেন।

প্রসঙ্গত, চট্টগ্রামের বৃহত্তর ফটিকছড়ির ভুজপুর উপজেলার বাসিন্দা নতুন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল বান্দরবান জেলা ও দায়রা জজ হতে বদলী হয়ে কক্সবাজারে যোগ দেন। বিচার বিভাগের সিনিয়র এই মেধাবী কর্মকর্তা তাঁর আগের কর্মস্থল সমুহে পেশাদারিত্ব, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের যথেষ্ট সুনাম রয়েছে।

কক্সবাজারের বিদায়ী জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ গত ২৮ জানুয়ারি কক্সবাজারে তাঁর শেষ কর্মদিবস অতিবাহিত করেন। তাঁকে ঢাকাস্থ নিন্মতম মজুরি কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে। একইদিন ২৮ জানুয়ারি অপরাহ্নে বিদায়ী জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ কক্সবাজারের যুগ্ম জেলা ও দায়রা জজ-১ সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীনকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে বিদায় নেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •