এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় পৃথক অভিযানে চেক প্রতারণা ও বন মামলার সাজাপ্রাপ্ত দুই পালাতক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাতে থানা পুলিশের একটিদল পৃথক অভিযান চালিয়ে সাহারবিলের কোরালখালী ও উত্তর সুরাজপুর এলাকা থেকে গোপন সংবাদের মাধ্যমে তাদের গ্রেপ্তার করা হয়। ধৃত আসামীরা হলেন, উপজেলার সাহারবিল ইউনিয়ের ৯নম্বর ওয়ার্ডের কোরালখালী এলাকার মোহাম্মদ শফি’র ছেলে বেলাল আহমদ মানিক (৩৬) ও একই উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের উত্তর সুরাজপুর এলাকার সিরাজুল ইসলামের ছেলে মোহাম্মদ মানিক (৩২)।
অভিযানে নেতৃত্বে দেয়া চকরিয়া থানার (এএসআই) আকবর মিয়া বলেন, আদালতের চেক প্রতারণা মামলায় সাজা ও অর্থদণ্ডপ্রাপ্ত এক পালাতক আসামী সাহারবিল ইউনিয়নের কোরালখালী স্টেশন এলাকায় অবস্থান করার গোপন সংবাদ পেয়ে থাকে থানা পুলিশ। থানার ওসি মোঃ হাবিবুর রহমানের নির্দেশে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ওই এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে আদালতের সাজাপ্রাপ্ত পালাতক আসামী বেলাল আহমদ প্রকাশ মানিক নামের এক আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত আসামীর বিরুদ্ধে চেক প্রতারণা মামলায় আদালতের ১১মাসের সাজা পরোয়ানা ও ১৯লক্ষটাকা অর্থদণ্ডাদেশ জারি রয়েছে। এছাড়াও একইদিন রাতে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের উত্তর সুরাজপুর এলাকায় অভিযান চালিয়ে বন মামলার দুই বছরের সাজাপ্রাপ্ত মোহাম্মদ মানিক নামের এক আসামীকে গ্রেপ্তার করা হয়। তিনি আরও বলেন, ধৃত আসামীদের বিরুদ্ধে আদালতে সাজা পরোয়ানা ও অর্থদন্ডাদেশ হওয়ার পর থেকে তারা দীর্ঘদিন ধরে এলাকা ছেড়ে পলাতক ছিল।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, থানা পুলিশের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুইজন সাজা পরোয়ানাভুক্ত ও অর্থদন্ডপ্রাপ্ত পালাতক আসামীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত আসামীদের বোববার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে হবে বলে তিনি জানান।