প্রেস বিজ্ঞপ্তি
রামু লম্বরীপাড়ার প্রবীণ সমাজসেবক, বিশিষ্ট শিক্ষানুরাগী কাদের হোসাইন (৮৫) ১ ফেব্রুয়ারি সকাল ৯ টা ৪৫ মিনিটে নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তার ৫ ছেলে, ৫ মেয়ে ছিল।
বয়োজ্যেষ্ঠ এ মুরুব্বীর ইন্তেকালে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। একইদিন বাদে আছর লম্বরীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে নামাযে জানাযা শেষে মরহুমকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।
বিপুল সংখ্যক তৌহিদী জনতার অংশগ্রহণে অনুষ্ঠিত নামাযে জানাযার পূর্বে বক্তব্য রাখেন, মরহুমের ছোট ভাই মাওলানা আব্দুর রাজ্জাক, মরহুমের ভাতিজা, বান্দরবান সরকারী কলেজের অধ্যাপক জাহাঙ্গীর আলম, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ রফিক, মরহুমের মেঝ ছেলে, মেরংলোয়া রহমানিয়া আলিম মাদ্রাসার প্রভাষক মাওলানা সাইফুল্লাহ, লম্বরীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম. মিজানুর রহমান, লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমীর পরিচালক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।
এছাড়াও নামাযে জানাযায় জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এড. হোসাইন আহমদ আনছারী, ফতেখাঁরকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো, ইউপি সদস্য এস. এম মোরশেদ আলমসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ, শিক্ষানূরাগী, শিক্ষক, স্থানীয় ও সামাজিক নেতৃবৃন্দ শরীক হন।
এদিকে প্রবীণ সমাজসেবক ও শিক্ষানুরাগী কাদের হোসাইনের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, লম্বরীপাড়া ওলামা ও ইমাম পরিষদের সহ-সভাপতি মাওলানা নুরুল হক, অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব মাষ্টার হাকিম মিয়া, লম্বরীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী নুরুল আমিন, এলাকার সমাজসেবক আলহাজ্ব নুরুল হক নুরু, লম্বরীপাড়া খালেদ বিন ওয়ালিদ (র.) জামে মসজিদ পরিচালনা কমিটির উপদেষ্টা নুরুল আমিন, রামু লেখক ফোরামের উপদেষ্টা মাওলানা আতাউর রহমান, লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমীর পরিচালক ও লম্বরীপাড়া আলোর দিশারী যুবপরিষদের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সাধারণ সম্পাদক মুহাম্মদ নবী হোসাইন (একে খান)।
তাঁরা এক শোকবার্তায় বলেন, মরহুম কাদের হোসাইন ছিলেন একজন ন্যায়নিষ্ঠ সমাজ হিতৈষী ও শিক্ষাব্রতী পরহেজগার মানুষ। সমাজসচেতন ও মানবদরদী মানুষ হিসেবে তিনি যে ভূমিকা পালন করেছেন তা স্মরণীয় হয়ে থাকবে। আমরা মহান আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা করি এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানাই।
উল্লেখ্য, মরহুমের মাগফিরাত কামনায় লম্বরীপাড়া দারুল কুরআন নূরানী একাডেমীতে খতমে কুরআন ও দু’আ মাহফিল করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •