মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারের নুতন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল রোববার ২ ফেব্রুয়ারী তাঁর কর্মস্থলে যোগদান করছেন। তিনি সড়কপথে শনিবার বিকেলে কক্সবাজার এসে পৌঁছেছেন। বিষয়টি কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন সিবিএন-কে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভারপ্রাপ্ত জেলা জজের দায়িত্বে থাকা কক্সবাজার জেলা জজশীপের যুগ্ম জেলা ও দায়রা জজ-১ সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন থেকে রোববার পূর্বাহ্নে তিনি দায়িত্ব বুঝে নেবেন। দায়িত্ব বুঝে নেওয়ার পর একইদিন নতুন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল বিচার কার্যক্রমে অংশ নেবেন এবং জেলা জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর বিচারকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। নুতন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল শনিবার ১ ফেব্রুয়ারী কক্সবাজার জেলা জজ আদালত ভবন চত্বরে পৌঁছালে কক্সবাজারের বিদায়ী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলহাজ্ব তৌফিক আজিজ, কক্সবাজার-৪ নাম্বার আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জেরিন সুলতানা, সহকারী জজ জিয়াউল হক, প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন প্রমুখ তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান।

প্রসঙ্গত, চট্টগ্রামের বৃহত্তর ফটিকছড়ির ভুজপুর উপজেলার বাসিন্দা নতুন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল বান্দরবান জেলা ও দায়রা জজ হতে বদলী হয়ে কক্সবাজারে যোগ দিচ্ছেন। বিচার বিভাগের সিনিয়র এই মেধাবী কর্মকর্তা তাঁর আগের কর্মস্থল সমুহে পেশাদারিত্ব, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের যথেষ্ট সুনাম রয়েছে।

কক্সবাজারের বিদায়ী জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ গত ২৮ জানুয়ারি কক্সবাজারে তাঁর শেষ কর্মদিবস অতিবাহিত করেছেন। তাঁকে ঢাকাস্থ নিম্নতম মজুরি কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে। একইদিন ২৮ জানুয়ারি অপরাহ্নে বিদায়ী জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মোঃ ফিরোজ কক্সবাজারের যুগ্ম জেলা ও দায়রা জজ-১ সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীনকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে বিদায় নিয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •